প্রচ্ছদ > রাজনীতি > “খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে সরকার উপহাস করছে: রিজভী”

“খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে সরকার উপহাস করছে: রিজভী”

রাজনীতি

সময়ের ডাক ডেস্ক:বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে সরকার উপহাস আর অবজ্ঞা করছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ রোববার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, মধ্যরাতের নির্বাচনে ভোট ডাকাতির মাধ্যমে সরকার গঠন করে ক্ষমতার মধুভা-ার যাতে হাতছাড়া না হয়, সেজন্য গুরুতর অসুস্থ দেশনেত্রীর শারীরিক অসুস্থতা নিয়ে উপহাস, অবজ্ঞা আর মিথ্যাচার করছেন মন্ত্রীরা। অথচ কয়েক মাস আগেও পত্রপত্রিকায় লেখা হয়েছে- সেতুমন্ত্রী জীবন মৃত্যুর সন্ধিক্ষণে ছিলেন। রাষ্ট্রের বিপুল অর্থ ব্যয়ে সিঙ্গাপুর থেকে তার চিকিৎসার জন্য এয়ার এম্বুলেন্স, বিদেশ থেকে বিশেষজ্ঞ ডাক্তার আনা হয়েছিল। তিনি ফলোআপ চিকিৎসার জন্য নিয়ম করে সিঙ্গাপুর যাচ্ছেন। আমরা কোনদিন তার শারিরীক অবস্থা নিয়ে উপহাস করিনি।

ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে রিজভী বলেন, তার দলের প্রধান শেখ হাসিনা বলেছিলেন, ‘আমি অসুস্থ হয়ে পড়লে বিদেশে নিয়ে যাবেন না, এয়ার অ্যাম্বুলেন্সে তুলবেন না, দেশেই আমার চিকিৎসা করাবেন।’ গত ১৯শে এপ্রিল শের-ই-বাংলা নগরের জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে সাধারণ রোগীদের মতো ১০ টাকায় টিকিট কেটে চিকিৎসা নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তারপর চক্ষু চিকিৎসার জন্য লম্বা ছুটি নিয়ে সূদুর লন্ডন গেলেন। এখন তিনি দ্বিতীয় দফায় লন্ডনে, সেটিও নাকি চিকিৎসার জন্য। মানুষ এত দ্রুত কি করে তার অবস্থান পাল্টাতে পারে! তিনি যা বলেন, করেন তার উল্টো। এজন্যই হয়তো প্রখ্যাত ইংরেজ নাট্যকার ও কবি শেক্সপিয়ার বলেছেন- পুরো দুনিয়াটাই একটা রঙ্গমঞ্চ, আর প্রতিটি মানবমানবী সেখানে অভিনেতা।

বিএনপির সিনিয়র এই নেতা আরও বলেন, আওয়ামী নেতা-নেত্রীদের বৈশিষ্ট্যের মানুষ সকল যুগে ছিল বলেই যুগ¯্রষ্টা উইলিয়াম শেক্সপিয়ারের রচনায় ওই অসাধারণ উক্তিটি বেরিয়ে এসেছিল। সত্যি আওয়ামী নেতাদের অভিনয় তাক লাগানো। অসুস্থতা নিয়ে নাট্য-তামাশা করা আমাদের সংস্কৃতি নয়। আমরা তো সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রীকে তার পছন্দমতো হাসপাতালে সুচিকিৎসা চেয়েছি। অথচ আওয়ামী নেতারা সেটি নিয়ে করছেন উপহাস-তামাশা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ডা. সিরাজ উদ্দিন, সুকুমার বড়ুয়া, সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন, নির্বাহী কমিটির সদস্য রহমতউল্লাহ, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ প্রমূখ।