প্রচ্ছদ > জাতীয় > ডেঙ্গু নিয়ন্ত্রণ না করে গুজব বলছে সরকার: মির্জা ফখরুল

ডেঙ্গু নিয়ন্ত্রণ না করে গুজব বলছে সরকার: মির্জা ফখরুল

জাতীয়

সময়ের ডাক ডেস্ক:বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রতিদিন শত শত মানুষ ডেঙ্গুজ্বরে আক্রান্ত হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের ছাত্র থেকে শুরু করে দু’জন ডাক্তারসহ অনেকে মারা গেছেন। কিন্তু সরকার ডেঙ্গু নিয়ন্ত্রণে এখন পর্যন্ত কিছুই করতে পারেনি। উল্টো এটাকে গুজব বলছে সরকার।

শনিবার লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার পারুলিয়া এলাকায় বিএনপির উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এ সব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আজকে আমরা বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ দিতে এসেছি। সঙ্গে একটি মেডিকেল টিম নিয়ে এসেছি। এর আগেও ভারত যখন তিস্তর পানি আটকে দিয়ে খরা সৃষ্টি করেছিল, তখনও আমরা পানির দাবিতে তিস্তা ব্যারাজ এলাকায় লং মার্চ নিয়ে এসেছিলাম।

ছেলেধরা গুজব প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, এই ছেলেধরার কারণটা কি? দেশে আইন নেই, শৃংখলা নেই। যেখানে আজকে পুলিশ মানুষকে নির্বিচারে গুলি করে হত্যা করে। ফলে মানুষের আইনের প্রতি আস্থা নেই।বিচার ব্যবস্থার ওপর আস্থা নেই। সে জন্য আজকে এ সব ভয়ংকর ঘটনা ঘটছে।

তিনি অভিযোগ করেন, এই সরকার ক্ষমতায় থাকার জন্য রাষ্ট্রকে যথেষ্ট ব্যবহার করছে।তারা মিথ্যাভাবে জনগণকে প্রতারণা করতে গিয়ে ৩০ তারিখের ভোট ২৯ তারিখে করে নিয়েছে।তাই সময় থাকতে এখনই এই পার্লামেন্ট ভেঙে দিন এবং নতুন নির্বাচনের ব্যবস্থা করুন।

কারাবন্দি খালেদা জিয়া বর্তমানে অসুস্থ উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, আমাদের নেত্রী (খালেদা জিয়া) গণতন্ত্রকে প্রতিষ্ঠা করার জন্য, রক্ষা করার জন্য আন্দোলন-সংগ্রাম করেছেন।

অথচ তাকে মিথ্যা মামলায় ১৬ মাস ধরে কারাগারে বন্দি রাখা হয়েছে। আমরা জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করব, বলেন তিনি।