প্রচ্ছদ > সিলেট প্রতিক্ষণ > গৃহহীনদের তালিকা তৈরীতে গরমিল: ভূমি কর্মকর্তাকে ৭দিনের আল্টিমেটাম

গৃহহীনদের তালিকা তৈরীতে গরমিল: ভূমি কর্মকর্তাকে ৭দিনের আল্টিমেটাম

সিলেট প্রতিক্ষণ

বিশ্বনাথ প্রতিনিধি: গৃহহীনদের সঠিক তালিকা তৈরীতে গরমিল পেয়ে বিশ্বনাথের খাজাঞ্চি ইউনিয়নের সহাকারী ভূমি কর্মকর্তা আব্দুস শুকুরকে ৭ দিনের আলিটমেটাম দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে খাজাঞ্চি ইউনিয়ন পরিষদে গৃহহীনদের তালিকা যাচাইয়ে গিয়ে এক বৈঠকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার ওই সহকারী ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে ৭দিনের আল্টিমেটাম দেন।

আগামি বৃহস্পতিবারের মধ্যে ওই ইউনিয়নের ‘ক খ ও গ’ স্থরের গৃহহীনদের সঠিক তালিকা তৈরী করতে না পারলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে সকলের উপস্থিতিতে ইউইএনও অমিতাভ পরাগ তালুকদার জানিয়ে দেন।

ইউনিয়ন পরিষদের ওই বৈঠকে প্রধান অতিথি ছিলেন নির্বাহী কর্মকর্তা অমিতাভ পরাগ তালুকদার, বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি (অ্যাসিল্যান্ড) ফাতেমাতুজ জোহরা, সমাজসেবক কবির আহমদ কুব্বার, মুক্তিযোদ্ধা কমান্ডার ওয়াহিদ আলী ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুন নূর মেম্বার।

নির্বাহী কর্মকর্তা অমিতাভ পরাগ তালুকদার বলেন, ‘ক খ গ’ ওই তিন ধাপে মাত্র ৮৬জনকে তালিকাভুক্ত করা হয়েছে, যা পর্যাপ্ত নয়। যে কারণে ৭দিনের সময় বেঁধে দেওয়া হয়েছে।

জানাগেছে, খাজাঞ্চি ইউনিয়নের রাজাগঞ্জবাজারের পাশে ছিন্নমূল মানুষের জন্য স্থানীয় পূষনী মৌজায় গুচ্ছগ্রাম নির্মাণে প্রকল্পের কাজ শুরু হয়। ২৫টি ঘর নির্মাণের জন্য উপজেলা কমিটি ও ইউনিয়ন পর্যায়ে কমিটি গঠন করা হয়। ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা আব্দুস শুকুরকে ওই ইউনিয়নের গৃহহীনদের তালিকা তৈরীর দায়িত্ব দেওয়া হয়।

কিন্তু দীর্ঘ দুই বছরেও তিনি গৃহহীনদের সঠিক তালিকা তৈরী করতে পারেননি। এলাকাবসীর দাবি খাজাঞ্চি ইউনিয়নে কমপক্ষে ২শতাধিক গৃহহীন মানুষ রয়েছেন যাদের পূনর্বাসনের প্রয়োজন।