প্রচ্ছদ > রাজনীতি > মিথ্যা চিৎকার সর্বস্ব দল আওয়ামী লীগ : রিজভী

মিথ্যা চিৎকার সর্বস্ব দল আওয়ামী লীগ : রিজভী

রাজনীতি

সময়ের ডাক ডেস্ক:আওয়ামী লীগের নেতারা শোনে কম কিন্তু বলে বেশি বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, মিথ্যা চিৎকারসর্বস্ব দল আওয়ামী লীগ।

রোববার (১৪ জুলাই) দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

এ সময় রিজভী বলেন, গত এক সপ্তাহ ধরে দেশের বন্যা পরিস্থিতি ভয়ঙ্কর আকার ধারণ করেছে। একদিকে বসতবাড়ি তলিয়ে গেছে, গবাদি পশু ও ক্ষেতের ফসল ভেসে গেছে। অন্যদিকে লাখ লাখ মানুষ পানিবন্দী হয়ে খাদ্য ও বিশুদ্ধ খাবার পানি সংকটে হাহাকার করছে। ত্রাণের জন্য লাইন ধরে দাঁড়িয়ে থেকেও কোনো ত্রাণ পাচ্ছে না বন্যাকবলিত মানুষ। গত দু’দিন আগে প্রধানমন্ত্রী তাদের দলীয় সভায় বন্যা দুর্গতদের পাশে থাকার ঘোষণা দিলেও এখনও ত্রাণ তৎপরতার কোনো উদ্যোগই দেখা যায়নি। মিথ্যা চিৎকারসর্বস্ব দল আওয়ামী লীগ। অসংযমী ভাষণ, উদ্ভট মন্তব্য, অনাবশ্যক কটুকথা আওয়ামী লীগের সংস্কৃতি। সুতরাং দুর্ভিক্ষ, দুর্যোগ, দুর্বিপাক ও দুর্নীতি ছাড়া জনস্বার্থে ভাল কিছু করার ঐতিহ্য আওয়ামী লীগের নেই। আওয়ামী নেতারা শোনে কম, কিন্তু বলে বেশি। তারা দেশব্যাপী মহাপ্লাবনের বিপর্যয় নিয়ে ছলচাতুরী করছেন।

তিনি বলেন, দেশের উন্নয়নের জোয়ার মানুষ দেখেনি, মানুষ দেখছে বন্যা ও বৃষ্টির পানিতে শহর তলিয়ে যাওয়ার দৃশ্য। ১ মাসে চট্টগ্রাম নগরী ডুবেছে ৫ বার, আর রাজধানী ঢাকার মানুষ বৃষ্টির পানিতে হাবুডুবু খাচ্ছে প্রতিনিয়ত। উজানের পানি ও প্রবল বর্ষণে সারাদেশ এখন পানিতে ভাসছে। লালমনিরহাট, কুড়িগ্রাম, সিরাজগঞ্জ, জামালপুর, শেরপুর, নেত্রকোনা, সুনামগঞ্জ, হবিগঞ্জ, সিলেটসহ ৩ পার্বত্য জেলার বাসিন্দারা এখন পানিবন্দী হয়ে মানবেতর জীবনযাপন করছে। বন্য বিস্তৃত হয়ে দেশের মধ্যভাগসহ প্রায় সকল জেলা আক্রান্ত হয়ে পড়েছে।

রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আজ কুৎসিত ষড়যন্ত্রের শিকার হয়ে কারাগারে বন্দী। নিজের পথকে কন্টকমুক্ত করতেই সরকার প্রধান কারাগারে বেগম জিয়াকে আটকিয়ে রেখেছেন।

এ সময় বিএনপির নেতাকর্মীসহ দেশের বিত্তবানদের সামর্থ অনুযায়ী বন্যার্তদের পাশে দাঁড়ানোর জন্য আহবান জানান রিজভী।