প্রচ্ছদ > সিলেট প্রতিক্ষণ > গোয়াইনঘাটে পাঁচ পরিবারের রাস্তা বন্ধ করে দিয়েছে প্রভাবশালী মহল

গোয়াইনঘাটে পাঁচ পরিবারের রাস্তা বন্ধ করে দিয়েছে প্রভাবশালী মহল

সিলেট প্রতিক্ষণ সিলেট শীর্ষ

নিজস্ব প্রতিনিধি :গোয়াইনঘাটে ৬নং ফতেপুর ইউনিয়নের গুলনি গ্রামে বসবাসকারী শান্তিপ্রিয় ৫টি পরিবারের মানুষজনের যাতায়াতের রাস্তা বন্ধ করে দিয়েছেন স্থানীয় প্রভাবশালী ভূমিখেকো চক্র।
সরকারের গোপাটসহ তাদের যাতায়াতের উক্ত রাস্তাটি বন্ধ করে দেওয়ায় ৫টি পরিবারের অসহায়, নারী,পুরুষের পাশাপাশি, মসজিদ, স্কুল ও মাদরাসা পড়–য়া শিক্ষার্থীদের যাতায়াত সম্পূর্ণরূপে বন্ধ থাকায় চরম দূর্ভোগ এবং ভোগান্তিতে পড়েছেন ওই ৫টি পরিবারের মানুষজন।
যাতায়াত পথ বন্ধ করার কারণে মসজিদ, স্কুল ও মাদরাসায় যেতে পারছেনা অসহায় পরিবারগুলোর সন্তানরা। যার ফলে তাদের লেখাপড়া বন্ধ রয়েছে। বাড়ির গাছপালা গায়ের জোরে কেটে নেয়া হচ্ছে। প্রতিবাদ করলেই গালিাগালাজ, মারপিট করা হয় বসবাসরতদের।
উপজেলা নির্বাহী কর্মকর্তা,থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)সহ কর্তৃপক্ষের বরাবরে প্রতিকার চেয়ে অভিযোগ করলেও কার্যত কোন ব্যবস্থা নেওয়া হয়নি এখনো।
থানা এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে করা অভিযোগ সমাধানের জন্য তুলে নিলেও সুষ্ঠু কোন সমাধান করে দিতে পারেননি ইউ/পি চেয়ারম্যান। প্রশ্ন উঠেছে ইউ/পি চেয়ারম্যানের ভূমিকা নিয়েও। রাষ্ট্র এবং মানবাধিকারের চরম লঙ্ঘনের এই ঘটনায় গোয়াইনঘাটে তোলপাড় চলছে। সরেজমিন পরিদর্শনকালে ভোক্তভোগী পরিবারের প্রতিনিধি আলী হোসেনসহ বাড়ীর লোকজন জানান, প্রায় ৫মাস থেকে রাস্তা বন্ধ থাকায় আমরা রমজান মাসে মসজিদে গিয়ে আমরা কেউ তারাবির এবং পবিত্র ঈদুল ফিতরের নামাজ পড়তে পারেনি। ভূমি খেকো চক্রের সদস্যরা ৬০বছরের আমাদের ভোগ দখলীয় বাড়ী থেকে গাছপালা কেটে নিয়ে যাচ্ছে।
প্রতিকার চেয়ে এব্যাপারে অসহায় ঐ পরিবারের পক্ষ থেকে ২৬ ফেব্র“য়ারি গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগ দেন অসহায় পরিবারের সদস্য মৃত মোক্তাদির আলীর ছেলে আলী হোসেন।
অভিযোগ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বিষয়টি নিষ্পত্তিকল্পে এবং আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য থানার ওসিকে দেন। থানায় অভিযোগটি হস্তান্তরের পর বিষয়টি স্থানীয়ভাবে নিষ্পত্তি করার অভিপায় ব্যক্ত করে স্থানীয় ৬নং ফতেপুর ইউনিয়নের চেয়ারম্যান আমিনুর রহমান চৌধুরী থানা থেকে তুলে নেন।
এলাকার চিহ্নিত ভূমিখেকো চুনু মিয়া, সাদ উদ্দিন, আসাদ আলী,ময়বুর রহমান,সিরাজ আলী,আছাদসহ গুলনি গ্রামের প্রভাবশালী ভূমিখেকো চক্রের তেরা মিয়া অসহায় পরিবারের সদস্যদের রাস্তা বন্ধ করে জিম্মি করে রেখেছেন।