প্রচ্ছদ > মৌলভীবাজার > শ্রীমঙ্গলে হত্যা মামলায় দুই চা শ্রমিকের যাবজ্জীবন সাজা

শ্রীমঙ্গলে হত্যা মামলায় দুই চা শ্রমিকের যাবজ্জীবন সাজা

মৌলভীবাজার সিলেট প্রতিক্ষণ সিলেট শীর্ষ

শ্রীমঙ্গল প্রতিনিধি :: মৌলভীবাজারে শ্রীমঙ্গলে এক চা শ্রমিককে হত্যা মামলায় দুই চা শ্রমিককে যাবজ্জীবন সাজা দিয়েছে আদালত।

রবিবার (৭ জুলাই) বিকেল ৫টায় দীর্ঘ শুনানী ও সাক্ষ্য প্রমান শেষে চা শ্রমিক সুবল রাউতিয়া ও সুকু কালিন্দি নামে দুই জনের রায় দেন মৌলভীবাজার জেলা ও দায়রা আদালতের বিচারক শেখ মো. আবু তাহের। মৌলভীবাজার জজ আদালতের পিপি অ্যাড. এএসএম আজাদুর রহমান রাষ্ট্রপক্ষের হয়ে মামলাটি পরিচালনা করেন।

আজাদুর রহমান বলেন, শ্রীমঙ্গল উপজেলার সোনাছড়া চা বাগানের বিজু তাঁতী নামের এক চা শ্রমিককে পাওনা টাকা লেনদেনকে কেন্দ্র করে ২০১৫ সালের ১৫ মে ডেকে নেয় একই বাগানের শ্রমিক সুবল রাউতিয়া ও সুকু কালিন্দি। এরপর সে আর বাগানের কলোনিতে ফিরে আসেনি। পরের দিন ১৬ মে শ্রীমঙ্গল উপজেলার জাগছড়া চা বাগানের রাবার বাগান এলাকা থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে। এ ঘটনার পর নিহতের স্ত্রী রিতা তাঁতী (২৪) বাদী হয়ে শ্রীমঙ্গল থানায় সুবল রাউতিয়া ও সুকু কালিন্দিকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার প্রথম আসামী সুবল রাউতিয়া ইতিপূর্বে হত্যাকান্ডের দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। রায় ঘোষণার সময় দন্ড প্রাপ্ত সুবল আদালতে উপস্থিত থাকলেও অপর আসামী সুকু কালিন্দি পলাতক রয়েছে।

যাবজ্জীবন দন্ড ছাড়াও ৫০ হাজার টাকা করে জরিমানার রায় দিয়েছেন আদালত।