প্রচ্ছদ > সিলেট প্রতিক্ষণ > সাংবাদিক ডালিমের উপর মামলা দায়ের, প্রতিবাদে মানববন্ধন

সাংবাদিক ডালিমের উপর মামলা দায়ের, প্রতিবাদে মানববন্ধন

সিলেট প্রতিক্ষণ

সময়ের ডাক: দৈনিক সিলেটের দিনরাত পত্রিকার সম্পাদক ও প্রকাশক সাংবাদিক মুজিবুর রহমান ডালিম, মা খাদিজা জামে মসজিদের ইমামসহ বৃহত্তর জৈন্তিয়ার কয়েকজন নিরীহ মানুষের উপর মামলা দায়ের করার প্রতিবাদ জানিয়ে বৃহত্তর জৈন্তিয়ার বিভিন্নস্থানে মানববন্ধনসহ বিক্ষোভ মিছিল করা হয়েছে।

জৈন্তাপুর উপজেলার সারীঘাট দক্ষিণপার বাজারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। শনিবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় ৬ টায় এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এসময় সিলেট তামাবিল সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে।

জানাগেছে, বিশিষ্ট সমাজসেবী লন্ডন প্রবাসী এম এ শাকুর সিদ্দিকী‘র দানকৃত শাহপরান বাইপাস সড়কের পাশে মা খাদিজা জামে মসজিদ নির্মাণ করা হয়। এখানে এতিমখানা হ কয়েকটি সামাজিক প্রতিষ্ঠান নির্মাণ করে এলাকার মানুষের কল্যানে কাজ করার উদ্যোগ গ্রহন করা হয়েছে। এতে বিয়ানীবাজার উপজেলার মুল্লাপুর গ্রামের আপ্তাব আলীর পুত্র ডা. ফারুক আহমদ সহ কয়েকজন ব্যক্তি নানাভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি করে মা খাজিদা জামে মসজদি সহ পার্শ্ববর্তী জায়গা দখল করতে তৎপর হয়ে উঠে। এই ঘটনায় আদালতে একটি অভিযোগ দাখিল করা হয়েছে। জায়গা সংক্রান্ত বিষয়ে দুই পক্ষের মধ্যে এনিয়ে বিরুদ্ধে ও দ্ব›দ্ব দেখা দেয়। এই ঘটনার সুত্র ধরে মসজিদের ভারপ্রাপ্ত মুতওয়াল্লি সাংবাদিক মুজিবুর রহমান ডালিমসহ বৃহত্তর জৈন্তিয়ার কয়েকজন নিরীহ মানুষকে আসামী করে শাহপরান থানায় একটি মামলা দায়ের করে প্রতিপক্ষ।

বৃহত্তর জৈন্তিয়ার বিভিন্ন এলাকায় প্রবাসী এম এ শাকুর সিদ্দিকী উন্নয়নমুলক কাজের সাথে সংশ্লিষ্টতা থাকায় সাধারণ মানুষের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। ফলে মামলা প্রত্যাহারসহ গ্রেফতারকৃত ২জন নিরীহ মানুষের মুক্তির জন্য সারীঘাট, চিকনাগুল, চতুলসহ বিভিন্ন এলাকার মানুষ মানববন্ধন কর্মসূচি পালন করেন।

সভায় বক্তারা ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সাংবাদিক মুজিবুর রহমান ডালিমের উপর দায়েরকৃত মামলা প্রত্যাহার এবং পুলিশী হয়রানি না করতে প্রশাসনের প্রতি দাবি জানান।