প্রচ্ছদ > সিলেট প্রতিক্ষণ > ভারতীয় হাই কমিশনারের সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের সাক্ষাৎ

ভারতীয় হাই কমিশনারের সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের সাক্ষাৎ

সিলেট প্রতিক্ষণ

সময়ের ডাক:: বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলী দাসের সাথে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১১টায় চেম্বার বোর্ড রুমে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

এসময় সভায় ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলী দাস বাংলাদেশ ও ভারতের বাণিজ্য সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, সিলেটকে ব্যবহার করে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় সাতটি রাজ্যের সাথে বাংলাদেশের বাণিজ্য বৃদ্ধির প্রচুর সম্ভাবনা রয়েছে। ভৌগোলিক সুবিধা, উষ্ণ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, বিনিয়োগ বান্ধব পরিবেশের কারণে প্রতিবেশী দেশ দু’টির মধ্যে বাণিজ্য বাড়ার যথেষ্ঠ সম্ভাবনা রয়েছে। আর এই অমিত সম্ভাবনাকে সামনে রেখেই আমাদের এগিয়ে যেতে হবে এবং পারস্পারিক বাণিজ্য বৃদ্ধির মাধ্যমে আঞ্চলিক অর্থনীতিকে এগিয়ে নিয়ে যেতে যৌথভাবে কাজ করা প্রয়োজন। এক্ষেত্রে উত্তর-পূর্বাঞ্চলীয় চেম্বারগুলোর সাথে বিজনেস টু বিজনেস সর্ম্পক বৃদ্ধি ও সমঝোতা স্মারক করার প্রতি গুরুত্বারোপ করেন।

সভাপতির বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ চেম্বার নেতৃবৃন্দের সাথে সৌজন্য স্বাক্ষাতে মিলিত হওয়ার জন্য ভারতীয় হাই কমিশনারকে ধন্যবাদ জানিয়ে বলেন, সিলেটে ভারতীয় সহকারী হাই কমিশন অফিস স্থাপিত হওয়ায় ব্যবসায়ীদের অনেক সুবিধা হয়েছে।

তিনি বলেন, ভারত বাংলাদেশের উন্নয়ন সহযোগী রাষ্ট্র। দুই দেশের মধ্যে প্রতি বছর বিপুল পরিমান আমদানী-রপ্তানী বাণিজ্য হয়ে থাকে। যা দুই দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করছে।

তিনি ভারত ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য সম্পর্ক বৃদ্ধিতে ভারতীয় হাই কমিশনের যেকোন কার্যক্রমে সিলেট চেম্বারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সিলেটে নিযুক্ত ভারতীয় সহকারী হাই কমিশনার এল. কৃষ্ণমূর্তি, সিলেট চেম্বারের সহ সভাপতি মোঃ এমদাদ হোসেন, পরিচালক মোঃ সাহিদুর রহমান, পিন্টু চক্রবর্তী, মোঃ ওয়াহিদুজ্জামান (ভূট্টো), মুশফিক জায়গীরদার, এহতেশামুল হক চৌধুরী, চন্দন সাহা, ফালাহ উদ্দিন আলী আহমদ, মোঃ আব্দুর রহমান জামিল, মোঃ আতিক হোসেন, মুজিবুর রহমান মিন্টু, ভারতীয় হাই কমিশনের বাণিজ্যিক প্রতিনিধি শিশির কোঠারী ও ভারতীয় সহকারী হাই কমিশন সিলেটের এটাচি সঞ্জীব কুমার।