প্রচ্ছদ > সিলেট প্রতিক্ষণ > মোকাব্বির বেইমান: লুনা

মোকাব্বির বেইমান: লুনা

সিলেট প্রতিক্ষণ স্পটলাইট

সময়ের ডাক:দল ও জোটের আপত্তি সত্ত্বে সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ায় সিলেট-২ আসনের সাংসদ মোকাব্বির খানের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও দলটির সাবেক সাংগঠনিক সম্পাদক নিখোঁজ এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসীনা রুশদীর লুনা। গণফোরাম থেকে নির্বাচিত এই সাংসদকে বেইমান বলেও অভিহিত করেছেন লুনা।

তাহসীনা রুশদীর লুনা বলেন, ‘মোকাব্বির বেইমান। তাকে কেউ চিনত না। তার কোনো ভোট নেই। সে আমার বাসায় এসে, আমার কাছে বলেছিল সে ইমানদার।’

লুনা ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘মোকাব্বিরের মিটিংয়ে ১০ জন লোকও হতো না। আমাদের সমর্থন নিয়েই সে এমপি হয়েছে। তার যোগ্যতা থাকলে সে যেন আবার প্রার্থী হয়।’

তাহসীনা রুশদীর লুনা সিলেট-২ আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী ছিলেন। আইনি জটিলতায় তার মনোনয়ন বাতিল হলে মোকাব্বির খানকে সমর্থন দেয় ঐক্যফ্রন্ট। স্থানীয় বিএনপির সাংগঠনিক অবস্থান আর নিখোঁজ ইলিয়াস আলীর জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে জাতীয় পার্টির প্রার্থীকে পরাজিত করে বড় জয় পান উদীয়মান সূর্য প্রতীক নিয়ে নির্বাচন করা মোকাব্বির খান। পরে দীর্ঘ নাটকীয়তা শেষে মঙ্গলবার দুপুরে শপথ নেন তিনি।

এদিকে সিলেট-২ আসনের সংসদ সদস্য, গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খানের (৩১ মার্চ অনুষ্ঠিত) জনসভায় যোগ দেয়ায় সিলেট জেলা ও বিশ্বনাথ উপজেলা বিএনপির ৯ নেতাকে শোকজ করা হয়েছে।