প্রচ্ছদ > খেলাধুলা > মেসির গোলই বার্সার ইতিহাস সেরা

মেসির গোলই বার্সার ইতিহাস সেরা

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক:শেষ ১০-১২ বছরের দিকে তাকালেও বার্সার অনেক তারকারা দুর্দান্ত সব গোল করেছেন। মেসিও কতবার তার দুর্দান্ত ড্রিবলিং, ফ্রি কিক কিংবা বক্সের বাইরে থেকে গোল করে ভক্তদের অবাক করেছেন তার ঠিক নেই। এতোসব গোলের ভিড়ে বার্সার ইতিহাস সেরা গোলদাতা হিসেবে বেছে নেওয়া হয়েছে মেসির নাম।

২০০৭ সালে কোপা দেল রের সেমিতে গেটাফের বিপক্ষে দুর্দান্ত এক গোল করেন বার্সেলোনা তারকা লিওনেল মেসি। সেটি স্থান করে নিয়েছে বার্সার ইতিহাস সেরা গোলের খাতায়। ভোটাভুটিতে মেসিকে সেরা হিসেবে বেছে নিল কাতালান সমর্থকরা।

গত বছরের ডিসেম্বর থেকে শুরু হয় ভোট গ্রহণ। তাকে পাঁচ লাখের বেশি সমর্থক ভোট দিয়েছেন। তার গোলটাকে বার্সার ইতিহাসে জায়গা পাওয়ায় খুশি মেসিও, ‘সেরা গোল হিসেবে আমার গোলকে বেছে নেওয়ায় সবাইকে ধন্যবাদ। বার্সার ইতিহাসে এটি আরও কিছু সংযোজনের সুযোগ করে দিয়েছে।’

গেটাফের বিপক্ষে কোপা দেল রে’র ওই ম্যাচে পাঁচ খেলোয়াড়কে কাটিয়ে গোল করেছিলেন মেসি। এক যুগ আগের মেসির গোলের সঙ্গে ১৯৮৬ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ম্যারাডোনার গোলের মিল খুঁজে পেয়েছেন অনেকে।

গেটাফের বিপক্ষে ওই ম্যাচে মাঝমাঠ থেকে বল নিয়ে একে একে পাঁচ খেলোয়াড়কে বোকা বানিয়ে বল জালে পাঠান মেসি। যার সুবাদে ৬৩ গোলকে পেছনে ফেলে নাম্বার ওয়ান তকমাও লুফে নেন পাঁচবারের এই বর্ষসেরা ফুটবলার। ৬৪ গোলের মধ্যে চূড়ান্ত পর্বে উঠে আসে চার গোল, যার তিনটিই আবার মেসির, বাকিটা সার্জিও রবার্তোর। গেটাফের বিপক্ষে করা মেসির গোলটি ৪৫ শতাংশ ভোট পায়। চূড়ান্ত ধাপে ১৬০-এর বেশি দেশের সমর্থক ভোটে অংশ নেন।