প্রচ্ছদ > আন্তর্জাতিক > রাহুলকে ফুল দিয়ে কংগ্রেসে ঊর্মিলা

রাহুলকে ফুল দিয়ে কংগ্রেসে ঊর্মিলা

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক:বলিউড সেনসেশন ঊর্মিলা মাতন্ডকর রাজনীতিতে আসছেন। তিনি সম্ভবত ভারতের লোকসভা নির্বাচনে অংশ নিচ্ছেন। এই লক্ষে তিনি ভারতীয় কংগ্রেসে যোগ দিচ্ছেন। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর হাতে ফুল দিয়ে বুধবার তিনি কংগ্রেসে যোগ দেন।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, ঊর্মিলার নির্বাচনে অংশগ্রহণ প্রায়ই নিশ্চিত। তবে কোন আসন থেকে লড়ছেন এটি এখনও ঠিক হয়নি।

জাতীয় নির্বাচনে কিছু গুরুত্বপূর্ণ আসনে নির্ভার থাকতে ভারতের বড় রাজনৈতিক দলগুলো বড় ও ছোট পর্দার তারকাদের মনোনয়ন দিচ্ছে। এবার এর সূচনা করেছেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দোপাধ্যায়। টালিউড অভিনেত্রী মিমি চক্রবর্তী ও নুসরাতকে মনোনয়ন দিয়েছেন তিনি। এরই ধারাবাহিকতায় কংগ্রেস বিজেপিও সেলিব্রেটিদের নির্বাচনে টানছে।

শোনা যাচ্ছে, যে আসনগুলোতে রাজনৈতিক ব্যক্তিত্বদের দিয়ে জয়ী হওয়ার সম্ভাবনা কম, সেসব আসনের জন্য তারকাদের কথা ভাবছে বিজেপি ও কংগ্রেস। উত্তর মুম্বাই তেমনি গুরুত্বপূর্ণ একটি কেন্দ্র। উত্তর মুম্বাই কেন্দ্র থেকে ঊর্মিলা মাতন্ডকরকে মনোনয়ন দেয়ার সম্ভাবনা আছে বলে ভারতের গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

জানা গেছে, তিনি সেই এলাকার বাসিন্দা, আসনটিতে কংগ্রেসের যথেষ্ট প্রভাব আর ঊর্মিলার তারকাখ্যাতি রয়েছে। ভোটে জয়ী হওয়ার জন্য এসব সুযোগ একসঙ্গে কাজে লাগাতে চাচ্ছেন কংগ্রেসের স্থানীয় নেতারা।