প্রচ্ছদ > সিলেট প্রতিক্ষণ > রাহাত তরফদারকে জড়িয়ে ধরলেন পররাষ্ট্রমন্ত্রী

রাহাত তরফদারকে জড়িয়ে ধরলেন পররাষ্ট্রমন্ত্রী

সিলেট প্রতিক্ষণ

সময়ের ডাক :সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদারের লেখা ‘প্রাচ্য থেকে পাশ্চাত্য’ বইয়ের মোড়ক উন্মোচন করেছেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. এ কে আব্দুল মোমেন। মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে পররাষ্ট্র মন্ত্রীর দফতরে তিনি বইটি তুলে দেন পররাষ্ট্রমন্ত্রীর হাতে।

তখন স্নেহ করে মন্ত্রী ছাত্ররাজনীতির ক্লিন ইমেজধারি সাবেক এই ছাত্রনেতাকে কাছে টেনে নেন। এসময় বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি বাহাদুর বেপারীও উপস্থিত ছিলেন।

দুপুর দুইটায় বইটির মোড়ক উন্মোচন করেন মন্ত্রী।এসময় মন্ত্রী প্রাচ্য থেকে পাশ্চাত্য গ্রন্থের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। তিনি লেখকের ভূয়সী প্রশংসা করে বলেন, লেখকরা মানুষকে বাঁচিয়ে রাখেন। আর লেখা লেখককে বাঁচিয়ে রাখে। আমার বিশ্বাস রাহাত তরফাদ লেখনির মাধ্যমে নতুন পরিচয়ে পৃথিবীতে বেঁচে থাকবে। মন্ত্রী লেখক রাহাত তরফদারের উত্তরোত্তর সফলতা কামনা করেন।

রাহাত তরফদার জানান, বইটি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে উৎসর্গ করা হয়েছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব মোহাম্মদ আব্দুর রউফ, পররাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত সচিব ড. দেওয়ান মো. শাহরিয়ার ফিরোজ, বইটির প্রকাশক, পায়রা প্রকাশের স্বত্বাধিকারী কবি সিদ্দিক আহমদ, প্রবাসী কমিউনিটি নেতা আমির খন্দকার, রোমান ভুঁইয়া, সাংগঠনিক সম্পাদক, ঢাকাস্থ ইটনা উপজেলা সমিতি, তপু বিশ্বাস, তপন বর্মণ, হাবিবুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, চলতি মাসে অমর একুশে বইমেলায় রাহাত তরফদারের লেখা বই প্রথম গ্রন্থ ‘প্রাচ্য থেকে পাশ্চাত্য’ বের হয়। সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে অনুষ্ঠিত ১৫দিনব্যাপি বই মেলায়ও ব্যাপক সাড়া পায় বইটি। ঢাকায় বই মেলায় বইটির কদরও অনেক।

এদিকে মঙ্গলবার বিকেলে পররাষ্ট্রমন্ত্রীর হাত দিয়ে বইয়ের মোড়ক উন্মোচন শেষে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে একটি আবেগঘন স্ট্যাটাস দিয়েছে রাহাত তরফদার। তিনি লিখেছেন-

আমি কৃতজ্ঞ যে আমার মতো ক্ষুদ্র একজন ব্যক্তিকে আপনি আবেগে আপ্লুত হয়ে জড়িয়ে ধরেছেন, উৎসাহিত করেছেন !

আজ পররাষ্ট্র মন্ত্রনালয়ে মন্ত্রীর দপ্তরে, আমার লেখা ‘প্রাচ্য থেকে পাশ্চাত্য’ বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানের একটি বিশেষ মূহুর্তে মাননীয় পররাষ্ট্রমন্ত্রী শ্রদ্ধেয় ড. এ. কে. আব্দুল মোমেন মহোদয়ের ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি বাহাদুর বেপারী ভাইয়ের সাথে।