প্রচ্ছদ > শীর্ষ সংবাদ > সিলেটে ভূয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের মূল হোতা গ্রেফতার

সিলেটে ভূয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের মূল হোতা গ্রেফতার

শীর্ষ সংবাদ সিলেট প্রতিক্ষণ

সময়ের ডাক ডেস্ক: সিলেটের মোগলাবাজার রেলস্টেশন থেকে অনলাইনে চলমান এসএসসি পরীক্ষার ভূয়া প্রশ্নপত্র বিতরণের প্রলোভন দেখিয়ে অর্থ সংগ্রহকারী প্রতারক চক্রের মূল হোতাকে আটক করে র‌্যাব-৯। আটককৃত ঝন্টু আচার্য্য (১৮) মোগলাবাজার থানার গোপালগ্রাম এলাকার সন্তোষ আচার্য্য’র ছেলে।

রবিবার (৩ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৫টায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সদর কোম্পানী (সিলেট ক্যাম্প) এর একটি আভিযানিক দল এএসপি মোঃ আনোয়ার হোসেন এর নেতৃত্বে সিলেটের মোগলাবাজার থানা এলাকায় ভূয়া প্রশ্নপত্র বিতরণকারীকে গ্রেফতারের নিমিত্তে অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়। এ সময় তার নিকট থেকে ভূয়া প্রশ্নপত্র বিতরনের মাধ্যম হিসাবে ব্যবহৃত স্মাটফোন, সীমকার্ড ও মেমরীকার্ড জব্দ করা হয়।

র‌্যাব জানায়, অভিযুক্ত ঝন্টু আচার্য্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপযধৎলবব লড়হঃঁ নামে আইডি খুলে উক্ত আইডির মাধ্যমে ২০১৯ সালের চলমান এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র সরবরাহকারী একটি পেজ তৈরী করে। উক্ত পেজ ও ইনবক্সের মেসেজের মাধ্যমে এসএসসি পরীক্ষার্থীদেরকে অর্থের বিনিময়ে প্রশ্নপত্র সরবরাহের আশ্বাস দিয়ে ইতিমধ্যে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নিয়েছে। উদ্ধারকৃত আলামত, স্ক্রিন শট ও গ্রেফতারকৃত ব্যক্তিকে ১৯৮০ সালের পাবলিক পরীক্ষা (অপরাধ) আইনে মামলা দায়ের পূর্বক সিলেট জেলার মোগলাবাজার থানায় হস্তান্তর করা হয়েছে।