প্রচ্ছদ > খেলাধুলা > মাথায় বলের আঘাত পেয়ে হাসপাতালে করুনারত্নে

মাথায় বলের আঘাত পেয়ে হাসপাতালে করুনারত্নে

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্টে মাথায় বলের আঘাত পেয়ে মাঠ ছেড়েছেন শ্রীলংকা ওপেনার দিমুথ করুনারত্নে। পরে তাকে হাসপাতালে নেয়া হয়েছে। তার সবশেষ পরিস্থিতি জানা যায়নি।

মাঠে ক্রিকেটারের মৃত্যু এখন ভুরিভুরি ঘটনা। কাইল অ্যাবোর্টের বাউন্সারে ফিল হিউজের মৃত্যু নাড়িয়ে দিয়েছিল গোটা ক্রিকেট বিশ্বকে। এরপর আরও এরকম দুর্ঘটনা ঘটেছে। তা এড়াতে নানা পরিকল্পনা আঁটছে আইসিসি ও ক্রিকেট সংস্থাগুলো। এর মধ্যেই মাথায় বলের আঘাত পেয়ে হাসপাতালে করুনারত্নে।

ক্যানবেরায় চলছে অস্ট্রেলিয়া ও শ্রীলংকা দ্বিতীয় টেস্ট। টেস্টের দ্বিতীয় দিনে ব্যাটিং করার সময় মাথায় আঘাত পান করুনারত্নে। ৩১তম ওভারের চতুর্থ বলে প্যাট কামিন্সের বাউন্সার মাথায় লাগে তার। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন। ঘটনাস্থলে এসে প্রাথমিক চিকিৎসা দেয় লংকান মেডিক্যাল স্টাফ। তাতেও কাজ না হওয়ায় তাকে হাসপাতালে নেয়া হয়। ওই সময় ৪৬ রানে অপরাজিত ছিলেন তিনি।

ব্যথার পাশাপাশি করুনারত্নের আর কোনো সমস্যা হয়েছে কি না সেটি জানতে অপেক্ষা করতে হচ্ছে। হাতে রিপোর্ট পাওয়ার পরই সেই সম্পর্কে জানা যাবে। তবে আশার বাণী, কথা বলতে পারছেন তিনি। মেডিক্যাল স্টাফের সঙ্গে হাই, হ্যালো করেছেন। হাত, পা, আঙুলও নাড়াচাড়া করতে পারছেন।

চোট পেয়ে মাঠ ছাড়ার পরই ওই ওভারে আউট হন এ ওপেনারের সঙ্গী লাহিরু থিরিমান্নে। পরে ফিরেছেন দিনেশ চান্দিমাল ও কুশল মেন্ডিস। দ্বিতীয় দিন শেষে ৩ উইকেট হারিয়ে ১২৩ রান করেছে সফরকারীরা।