প্রচ্ছদ > রাজনীতি > উপজেলা নির্বাচনে দুই পদে মনোনয়ন দেবে না আ’লীগ

উপজেলা নির্বাচনে দুই পদে মনোনয়ন দেবে না আ’লীগ

রাজনীতি স্পটলাইট

সময়ের ডাক ডেস্ক:: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একক প্রার্থী মনোনয়ন দেবে আওয়ামী লীগ। তবে উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী মনোনয়ন প্রদান করা হবে না। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড এ সিদ্ধান্ত গ্রহণ করেছে।

বুধবার (৩০ জানুয়ারি) বিকেলে আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, ‘আওয়ামী লীগ সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক আওয়ামী লীগের গঠনতন্ত্রের ২৮(৪) ধারা মোতাবেক জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দের পরামর্শ গ্রহণপূর্বক জেলা এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের (৪ জন) স্বাক্ষরে চেয়ারম্যান পদের জন্য ঐক্যমত্যের ভিত্তিতে একক প্রার্থী অথবা অনধিক ৩ জনের একটি প্রার্থী তালিকা আগামী ৩ ফেব্রুয়ারি ২০১৯ তারিখের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে প্রেরণ করতে হবে।’

সেই সঙ্গে প্রার্থীদের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি অবশ্যই বাধ্যতামূলকভাবে প্রেরণ করতে হবে বলেও বিবৃতিতে জানানো হয়েছে।