প্রচ্ছদ > জাতীয় > মনোনয়নপত্র জমা দিলেন মেয়র প্রার্থী আতিকুল ইসলাম

মনোনয়নপত্র জমা দিলেন মেয়র প্রার্থী আতিকুল ইসলাম

জাতীয়

সময়ের ডাক ডেস্ক:: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সাবেক সভাপতি আতিকুল ইসলাম।

মঙ্গলবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত ঢাকা উত্তরের রিটার্নিং কর্মকর্তা যুগ্মসচিব আবুল কাশেমের কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি। এর আগে আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে মনোনয়ন দেয়া হয়।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়রের শূন্য পদে উপ-নির্বাচন এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের সম্প্রসারিত ওয়ার্ডে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ জানুয়ারি বুধবার। মনোনয়নপত্র যাচাইয়ের তারিখ ২ ফেব্রুয়ারি শনিবার। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ ফেব্রুয়ারি শনিবার। ভোট গ্রহণের তারিখ ২৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার।

২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু নির্বাচনের আড়াই বছর পর ২০১৭ সালের ৩০ নভেম্বর চিকিৎসাধীন অবস্থায় মেয়র আনিসুল হক লন্ডনে মারা যান। পরে ২০১৮ সালের ৯ জানুয়ারি ইসি ডিএনসিসি নির্বাচনের তফসিল ঘোষণা করে।

ঘোষিত তফসিল অনুযায়ী গত বছরের ২৬ ফেব্রুয়ারি ভোট গ্রহণের কথা ছিল। কিন্তু ১৭ জানুয়ারি এই নির্বাচন তিন মাসের জন্য স্থগিতের আদেশ দেন বিচারপতি হাইকোর্টের একটি বেঞ্চ।

এ বছরের ১৬ জানুয়ারি স্থগিতের আদেশ খারিজ করে দেন হাইকোর্ট। এখন নির্বাচন অনুষ্ঠানে আর আইনি বাধা নেই।