প্রচ্ছদ > রাজনীতি > নিখুঁত নির্বাচন হয় এমন দেশ দেখাতে বললেন কাদের

নিখুঁত নির্বাচন হয় এমন দেশ দেখাতে বললেন কাদের

রাজনীতি

সময়ের ডাক ডেস্ক: সদ্যসমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিএনপির নানা অভিযোগের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এটা পরাজিতদের মুখে ব্যর্থতার প্রলাপ।

রোববার (২০ জানুয়ারি) রাজধানীর বনানীতে সেতু বিভাগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

নির্বাচন নিয়ে জাতিসংঘের সংলাপের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, জাতিসংঘ সংলাপের কথা বলেনি তবে গণতান্ত্রিক রাষ্ট্রে সংলাপ হতে পারে। প্রয়োজন হলে বিষয়টি পরে দেখা হবে।

সেতুমন্ত্রী বলেন, জাতিসংঘ সংলাপের কথা বলেনি, তারা বলেছে নির্বাচন নিখুঁত হয়নি। আমার প্রশ্ন বিশ্বের এমন কোনো দেশ কি দেখাতে পারবেন যেখানে নিখুঁত নির্বাচন হয়। কোনো না কোনো খুঁত থাকেই।

নির্বাচন নিরপেক্ষ না হলে মির্জা ফখরুল ইসলাম কীভাবে পাস করলেন? এমন প্রশ্ন রেখে তিনি বলেন, আগে বিএনপির ঘর সামলাতে হবে, নেতার পরিবর্তন দরকার। এখন ফখরুল সাহেবকে নিজ দলের লোকজন দালাল বলছেন। আরও অনেক কথা হয়তবা আসবে।

নিজ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, সরকারের বড় জয়ে বড় চ্যালেঞ্জ আছে। আপনারা নিরপেক্ষভাবে কাজ করবেন। দুর্নীতিকে জিরো টলারেন্সে রাখবেন। না হলে বড় বড় প্রকলল্প শেষ করা যাবে না। এমন কাজ করবেন না যাতে সরকারের সুনাম ক্ষুন্ন হয়।

এর আগে সেতু বিভাগের কর্মকর্তা এবং বাস্তবায়নাধীন প্রকল্প প্রধানদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।