প্রচ্ছদ > রাজনীতি > সংলাপ নিয়ে ধূম্রজাল সৃষ্টি করা হয়েছে : কাদের

সংলাপ নিয়ে ধূম্রজাল সৃষ্টি করা হয়েছে : কাদের

রাজনীতি

সময়ের ডাক ডেস্ক:সংলাপ নিয়ে ধূম্রজাল সৃষ্টি করা হয়েছে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমি কখনও সংলাপের কথা বলিনি।আমার বক্তব্যের অডিও-ভিডিও রয়েছে। এর পরও কেন ধূম্রজাল সৃষ্টি করা হচ্ছে? এখান (নির্বাচন হয়ে যাওয়ার পর) সংলাপের আর কোনো বিষয় নেই।

মঙ্গলবার দুপুরে রাজধানীর ধানমণ্ডির হোয়াইট হল কনভেনশন সেন্টারে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বর্ধিতসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। ১৯ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশ সফল করতে এ সভার আয়োজন করা হয়।

একাদশ সংসদ নির্বাচন প্রসঙ্গ সংলাপ থাকলে বিএনপি সাড়া দেবে, দলটির মহাসচিবের এমন বক্তব্যের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ভোট হয়ে যাওয়ার পর, সরকার শপথ নেয়ার পর নির্বাচন নিয়ে সংলাপের দাবি হাস্যকর।

তিনি বলেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন জোটগতভাবে করবে না আওয়ামী লীগ। মহাজোটের শরিকরা নিজ নিজ দলের প্রতীকে নির্বাচন করবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, উপজেলা নির্বাচনদলীয় প্রতীকে হবে। আমরা জোটগতভাবে উপজেলা পরিষদ নির্বাচন কখনও করিনি, এবারও করব না। মহাজোটের শরিকরা নিজ নিজ দলের প্রতীকে নির্বাচন করবেন।

উপজেলা পরিষদ নির্বাচনে দলের প্রার্থী বাছাইয়ের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, সংশ্লিষ্ট উপজেলা ও জেলা আওয়ামী লীগের সভাপতি তাদের স্বাক্ষরসহ সম্ভাব্য তিন প্রার্থীর নাম কেন্দ্রে পাঠাবেন। সেখান থেকে উপজেলা নির্বাচন মনোনয়ন বোর্ড একজন প্রার্থীকে মনোনয়ন দেবেন।

উপজেলা প্রার্থীদের বিষয়ে দলীয় প্রধান জরিপ করেছেন জানিয়ে তিনি বলেন, নেত্রীর জরিপ হয়েছে, সেই জরিপে যারা এগিয়ে এবং যোগ্য তাদের মনোনয়ন দেয়া হবে।

সভায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা বক্তৃতা করেন।