প্রচ্ছদ > রাজনীতি > ঐক্যফ্রন্টের পুনর্নির্বাচনের দাবি অসাংবিধানিক : আইনমন্ত্রী

ঐক্যফ্রন্টের পুনর্নির্বাচনের দাবি অসাংবিধানিক : আইনমন্ত্রী

রাজনীতি

 

সময়ের ডাক ডেস্ক:আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ঐক্যফ্রন্টের পুনর্নির্বাচনের দাবি মোটেও সাংবিধানিক নয় এবং এটি অত্যন্ত অযৌক্তিক। জনগণ ভোট দিয়েছে তাই তাদের এভাবে অসম্মান করার কোনো অধিকার ঐক্যফ্রন্টের নেই।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) রাজধানীর বেইলি রোডে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার সাবেক পরিচালক জাফরোল হাসানের অবসরজনিত বিদায় অনুষ্ঠান শেষে তিনি এ কথা বলেন তিনি।
নারী শিক্ষা নিয়ে আল্লামা শফীর বক্তব্য প্রসঙ্গে মন্ত্রী বলেন, গতবছর কওমি মাদরাসার দাওরায়ে হাদীসের সনদকে মাস্টার্স ডিগ্রির সমমান স্বীকৃতি দিয়েছেন প্রধানমন্ত্রী। এটি অত্যন্ত ইতিবাচক পদক্ষেপ। শফী সাহেব একজন বয়োজ্যেষ্ঠ মানুষ। তাকে শ্রদ্ধাভরে বলতে চাই, তার এসব উক্তি দেশে যে ইতিবাচক উন্নয়ন হচ্ছে তার বিপরীতে যাবে। তাই এ ধরনের বক্তব্য পরিহার করলে ভালো হবে।

তিনি বলেন, আল্লামা শফী যা বলেছেন সেটা তার ব্যক্তিগত অভিমত। ব্যক্তিগত অভিমত যার যার থাকতেই পারে। কিন্তু এসব বক্তব্য সরকারের দেশ পরিচালনায় বা নীতিতে কোনো পরিবর্তন আনবে না। শেখ হাসিনার সরকার নারী অধিকারে প্রতিজ্ঞাবদ্ধ। সেটা আরও দৃঢ় হবে এবং এগিয়ে যাবে।

মন্ত্রী বলেন, জনগণের কাছে আইনি সেবা পৌঁছে দিতে না পারলে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার কোনো মূল্য থাকবে না। তাই আইনি সহায়তা কার্যক্রম জোরদারের জন্য সংস্থাকে শক্তিশালী করতে হবে।

তিনি বলেন, কয়েক দিনের মধ্যেই সংস্থার অধীন লিগ্যাল এইড অফিসারের সব শূন্যপদ পূরণ করা হবে। জনগণকে সচেতন করার লক্ষ্যে প্রচার কার্যক্রম জোরদার করা হবে। এ ক্ষেত্রে টেলিভিশনের মাধ্যমে প্রচারকে অগ্রাধিকার দেয়া হবে।

এ সময় তিনি আরও বলেন, জাতীয় সংসদের আগামী অধিবেশনেই সাক্ষ্য আইন এবং বৈষম্য বিরোধ আইন উত্থাপনের লক্ষ্যে আইন মন্ত্রণালয় কাজ করছে।

জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার ভারপ্রাপ্ত পরিচালক বিকাশ কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, যুগ্ম সচিব গোলাম সারওয়ার, দাতা সংস্থার প্রতিনিধিরা বক্তৃতা করেন।