প্রচ্ছদ > জাতীয় > কলেজ ছাত্রের সাহসীকতায় বেঁচে গেল শিশু

কলেজ ছাত্রের সাহসীকতায় বেঁচে গেল শিশু

জাতীয়

সময়ের ডাক ডেস্ক: ময়মনসিংহ থেকে ট্রেনে করে গৌরীপুরে যাওয়ার সময় আকিক (২০) নামে এক কলেজ ছাত্র দুই অপহরণকারীকে পুলিশে ধরিয়ে দিয়েছে। এ সময় মেহেদী হাসান মিরান (৬) নামে অপহৃত শিশুকে উদ্ধার করা হয়।

ঘটনাটি ঘটে রবিবার (১৩ জানুয়ারি) দুপুরে ময়মনসিংহ থেকে ভৈরবগামী ঈশাখাঁ এক্সপ্রেস ট্রেনে।

কলেজ ছাত্র হিমায়েতুল হায়াত আকিক গৌরীপুর পৌরসভার পশ্চিম ভালুকা এলাকার বাসিন্দা। অপহৃত শিশু মেহেদী হাসান মিরানের (৬) বাড়ি কুমিল্লার কোতোয়ালীর থানার টমটম ব্রিজ এলাকায়। সে সৌদি প্রবাসী তোফায়েত খানের ছেলে।

অপহরণকারী রবিউল ইসলাম নাহিদ (১৫) ও মাসুদ রানা (১৬) ওই একই এলাকার বাসিন্দা বলে জানাগেছে।

কলেজ ছাত্র আকিক জানায়, দুপুরে ট্রেনে করে ময়মনসিংহ থেকে গৌরীপুরে যাওয়ার সময় তাঁর পাশের আসনেই স্কুল ব্যাগসহ এক শিশুর দুই হাত চেপে ধরে রাখছিল দুইজন। এ সময় তাদের দেখে সন্দেহ হলে ট্রেনের অন্য যাত্রীদের সহায়তায় দুই কিশোরকে ধরে গৌরীপুর জিআরপি পুলিশে দেয়।

জানা যায়, শনিবার (১২জানুয়ারি) সে শিশু বিদ্যালয় যাওয়ার পথে ওই দুই কিশোর তাকে অপহরণ করে। অপরহরণকারী দুই কিশোরের বাড়ি কুমিল্লার একই এলাকায়।

গৌরীপুর জিআরপি ফাঁড়ির ইনচার্জ ওবায়দুল ইসলাম বলেন, কুমিল্লা থেকে শিশুটিকে অপহরণ করে নিয়ে আসে ওই দুই অপহরণকারী। উদ্ধারকৃত শিশু ও দুই অপহরণকারীকে ময়মনসিংহ রেলওয়ে থানায় প্রেরণ করা হয়েছে।

তিনি আরোও জানান, সম্ভবত অপহরণকারীরা শিশুটিকে নিয়ে সীমান্তবর্তী এলাকা নেত্রকোনা জেলার দুর্গাপুর হয়ে ভারতে পাচার করতে চেয়েছিল।

অপহৃত শিশুটির মা নুসরাত জাহান জানান, অপহরণকারী যুবক রবিউল ইসলাম নাহিদ তার পাশের বাসার এক ভাড়াটিয়ার ছেলে। মাসুদ রানার পরিচয় তিনি জানেন না।

তথ্য সূত্র : ডেইলি ‘জাগরণ’