প্রচ্ছদ > জাতীয় > বকেয়া বেতনের দাবিতে বিআরটিসি ডিপোতে তালা

বকেয়া বেতনের দাবিতে বিআরটিসি ডিপোতে তালা

জাতীয়

সময়ের ডাক ডেস্ক: বকেয়া বেতনের দাবিতে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) চালক-শ্রমিকরা আন্দোলনে নেমেছেন। তারা ডিপোর গেট তালা দি‌য়ে শত শত গা‌ড়ি আট‌কে রেখেছেন।

রাজধানীর বিমানবন্দর সড়কের জোয়ার সাহারা ডিপোতে মঙ্গলবার (৮ জানুয়ারি) সকাল সাতটা থেকে শ্রমিকরা আন্দোলন শুরু করে।

বেতন বকেয়া থাকার জন্য বিআরটিসির চেয়ারম্যানকে দায়ী করে শ্রমিকরা। তারা বলেছেন, নয় মাস ধরে তাদের বেতন বকেয়া পড়ে আছে। অনিয়মের আশ্রয় নিয়ে চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া কয়েক মাস পর পর ডিপো ম্যানেজারের পরিবর্তন আনেন। চেয়ারম্যান দীর্ঘদিন ধরে তাদের আশ্বাস দিয়ে দিয়ে যাচ্ছেন বিষয়টি সমাধানের কিন্তু তারপরও পরিস্থিতির কোনো উন্নতি হয়নি।

এ দিকে, ডিপোর প্রশাসন বিভাগের একজন বলেন, বিআরটিসির এই ডিপোর বর্তমান ম্যানেজার তার সময়ের সব মাসের বেতন শ্রমিকদের দিয়েছেন। কিন্তু আগের ম্যানেজারের সময় বকেয়া থাকা বেতন না পাওয়ায় শ্রমিকরা আন্দোলন করছে।

এ বিষয়ে ডিপো ম্যানেজার নুর আলম বলেন, আমি যোগদানের পর অতিবাহিত এক বছরের প্রতি মাসের বেতন পেয়েছে শ্রমিকরা। আগের ম্যা‌নেজার থাকাকালে ছয় মাসেরও বেশি ব‌কেয়া বেতন আটকা পড়েছিল। সেই বেতনের জন্য এখন শ্রমিকরা ডি‌পো তালা মেরে রেখেছে।

নাম প্রকাশ না করার শর্তে বিআরটিসি প্রধান কার্যালয়ের একজন কর্মকর্তা বলেন, বিআরটিসি এই ডি‌পো ঘি‌রে নানা অনিয়মে জড়িয়ে গেছেন পরিচালক। নিজের সুবিধা আদায়ের জন্য চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া কিছুদিন পর পর ডিপো ম্যানেজার পরিবর্তন করেন। এসব বিষয় উল্লেখ করে বিআর‌টি‌সি শ্রমিক নেতারা সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় দুই দিন আগে একটি অভিযোগও করেছে।