বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

সময়ের ডাক ডেস্ক :: সিলেটের বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি পরীক্ষা ২০১৮-এ জিপিএ ৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থী ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রবিবার বিকাল সাড়ে ৩ টায় ‘সুরমা মিলনায়তনে’ আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেক্টর কমান্ডার, বিজিবি সিলেট ও গভর্নিং বডির চেয়ারম্যান কর্নেল মো. শহিদুল ইসলাম,পিএসসি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধিনায়ক, ৪৮ বিজিবি লেঃ কর্নেল শাহ আলম চৌধুরী, বিজিবিএম, পিবিজিএম। এতে সভাপতিত্ব করেন কলেজ অধ্যক্ষ মো. ফয়জুল হক।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ধর্মীয় শিক্ষক মো. ফরিদ আহমদ ও গীতা পাঠ করেন প্রভাষক নিখিল রুদ্র পাল।

 

প্রধান অতিথি কর্নেল শহিদ তাঁর বক্তব্যে বলেন, জীবনে বহুমাত্রিক বিকাশের জন্য শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষাই পারে আত্মিক ও মানসিক বিকাশকে তরান্বিত করতে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন জ্ঞানার্জন ও কল্যাণ সাধনই হোক তোমাদের জীবনের মহান ব্রত। তিনি সভ্যতার বিকাশে শিক্ষা কোন বিকল্প নেই বলে উল্লেখ করে বলেন, একদিন তোমাদের হাতে গড়ে উঠবে বহু কাক্সিক্ষত সোনার বাংলা। তোমরাই হবে ভবিষ্যতের সূর্য সন্তান। এ লক্ষে শিক্ষার্থীদের আরো যতœবান হওয়ার পাশাপাশি শিক্ষক এবং অভিভাবকবৃন্দেরও ভূমিকা গ্রহণের জন্য তাগিদ দেন। তিনি জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের অর্জিত ফলাফল ধরে রেখে ভবিষ্যৎ পাবলিক পরীক্ষাসমূহে আরো ভালো ফলাফল অর্জন ও আদর্শিক মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলার পরামর্শ দেন।

প্রধান অতিথি শিক্ষার্থীদেরকে মাদক থেকে ও মোবাইল ফোনের আসক্তি থেকে দূরে থাকতে আহ্বান জানান।

সংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ মো. ফয়জুল হক।

 

পরে প্রধান অতিথি কর্নেল মো. শহিদুল ইসলাম ২০১৮ সনের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৯৯ জন কৃতি শিক্ষার্থী এবং জেলা ও আঞ্চলিক / বিভাগীয় পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী আরো ১১ জন শিক্ষার্থীদের ক্রেস্ট ও পুরষ্কার প্রদান করেন।

অনুষ্টানে কলেজের উপাধ্যক্ষ মো. এনায়েতুর রহমান, ছাত্র-ছাত্রী, প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ উইং এর সকল শিক্ষক-শিক্ষিকা এবং অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন প্রভাষক আয়েশা সিদ্দিকা।