প্রচ্ছদ > সিলেট প্রতিক্ষণ > কানাইঘাটের দক্ষিণ খোওয়াজপুর জামে মসজিদে প্রথম জুম্মা নামাজ আদায়

কানাইঘাটের দক্ষিণ খোওয়াজপুর জামে মসজিদে প্রথম জুম্মা নামাজ আদায়

সিলেট প্রতিক্ষণ

কানাইঘাট প্রতিনিধি : কানাইঘাটের দক্ষিণ খোওয়াজপুর জামে মসজিদের এলাকাবাসীর সর্তস্ফুত উপস্থিতে অবশেষে ১২ অক্টোবর শুক্রবার প্রথম জুম্মার নামাজ আদায়ের মধ্যে দিয়ে সিলেট জেলার কানাইঘাট উপজেলার ৯নং রাজাগঞ্জ ইউনিয়নের দক্ষিণ খোওয়াজপুর জামে মসজিদের আনুষ্টানিক যাত্র শুরু করে। দীর্ঘ দিনের বিরোধকৃত মসজিদ কোন রকমের সংজ্ঞাত ছাড়া নামাজ আদায়ের খবর পেয়ে এলাকার বিভিন্ন গ্রাম থেকে মসজিদের প্রথম জুম্মার নামাজ পড়তে আসেন স্থানীয় মুসল্লিরা। ৪নং ওয়াডের সাবেক মেম্বার ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আব্দুল আজিজ, ৫নং ওয়ার্ডের সাবেক মেম্বার আং রব , ৩ নং ওয়ার্ডের সাবেক মেম্বার আং সালাম ,মাষ্টার সিরাজুল হক,আব্দুল মতিনের সার্বিক সহযোগীতায় দীর্ঘদিনের বিরোধকৃত মসজিদে পবিত্র সালাত আদায় করতে পেরে স্থানীয় মুসল্লিরাও অনেক উৎফুল্ল। নামাজের ইমামতি করেন মসজিদের ইমাম মাওলানা বাহা উদ্দিন।

জানা যায়, কানাইঘাট উপজেলার দক্ষিণ খোওয়াজপুর নামে একটি মসজিদ নির্মাণের জন্য প্রবাসীরা অনুদান দিলে মসজিদ নির্মাণের পর নাম করণ নিয়ে গ্রামের দুই গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিলো। থানায় ও আদালতে মামলা মোকদ্দমা করে উভয় পক্ষ। এ জন্য মসজিদটি নির্মাণ হলেও সালাত আদায় করতে পারছিলেনা স্থানীয় লোকজন। মসজিদে ধর্মীয় কাজ সম্পাদনের জন্য প্রশাসনসহ বিভিন্ন দপ্তরের সহযোগীতা চায় গ্রামের একাংশ। একাধিক বার দিন তারিখ ধার্য করা হলে আইনশৃংখলার কথা চিন্তা করে মসজিদে নামাজ আদায় বন্ধ রাখেন গ্রামের লোকজন। অবশেষে গতকাল শুক্রবার সকল বিরোধকে উপেক্ষা করে দক্ষিণ খোওয়াজপুর মসজিদে পবিত্র প্রথম জুম্মার সালাত আদায় করেন স্থানীয় মসুল্লিরা।এর আগে গত সোমবার জোহরের নামাজের মধ্যে দিয়ে মহজিদের উদ্ভোধন করা হয়।

মসজিদে সালাত আদায়কালে সংজ্ঞাত হতে পারে এমন ধারণায় থানা পুলিশকে অবগত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন গাজিপুর গ্রামের আং মন্নান, কালাই মিয়া, মখলিছ মিয়া ,আব্দুল করিম,আলিম উদ্দিন,মবু মিয়া,আব্দুল রশিদ, রিয়াজ মিয়া , নিছার মিয়া, মইন উদ্দিন রসু মিয়া, ইব্রাহিম, কামাল মিয়া , মোস্তাক মখলিছ, জব্বার মিয়া,আলী,সুহেল , শমসু উদ্দিন, আখতার উদ্দিন , নজরুল মিয়সহ এই গ্রামের বাসিন্ধার ও আসপাস গ্রামের

প্রায় তিন শতাধিক মুসল্লি উপস্থি ছিলেন ।