রায়ের প্রতিবাদে হবিগঞ্জে ছাত্রদলের বিক্ষোভ

হবিগঞ্জ প্রতিনিধি :: দেশের ইতিহাসে বর্বরোচিত ভয়াবহ একুশে আগস্ট গ্রেনেড হামলার মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৯ জনের মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। এছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

এ রায়কে প্রহসনের দাবি জানিয়ে রায়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে হবিগঞ্জ জেলা ছাত্রদল। রায়ের পরপরই ছাত্রদল নেতাকর্মীরা শহরে একটি বিক্ষোভ মিছিল ভের করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চৌধুরী বাজার পয়েন্টে পথসভা অনুষ্ঠিত হয়।

জেলা ছাত্রদলের সভাপতি এমদাদুল হক ইমরামের সভাপতিত্বে ও রুবেল চৌধুরী পরিচালনায় বক্তব্য রাখেন- সিনিয়র সহ-সভাপতি জিল্লুর রহমান, সাংগঠনিক সম্পাদক শাহ্ রাজিব আহমেদ রিংগন, সহ-সভাপতি আরিফ রাব্বানি টিটু, যুগ্ম সম্পাদক হাফিজুল ইসলাম, মহিবুর রহমান শাওনসহ জেলা ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা বলেন- গ্রেনেড হামলা মামলার রায়কে উদ্দেশ্যে প্রণোদিত। তাই রায় প্রত্যাখ্যান করেছে বিএনপি। এই রায় প্রত্যাখ্যান করছে এদেশের জনগন। জিয়া পরিবারেকে দেশের রাজনীতির থেকে দূরে রাখতেই এই রায়।

তারা বলেন- ফরমায়েশ এই রায় দিয়ে আগামি দিনের রাষ্ট্রনায়ক তারেক রহমানকে জনগনের কাছ থেকে দূরে রাখা যাবে না। ইনশাল্লাহ্ আচরেই এই অবৈধ সরকারের সকল অন্যায় কর্মকান্ডের জবাব রাজপথের আন্দোলনের মাধ্যমে দিবে ছাত্রদল।

এ সময় অবিলম্বে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে ফরমাশি রায় বাতিলের দাবি জানান তারা।