ক্রেতা সেজে জৈন্তাপুরে ম্যাজিস্ট্রেটের অভিযান, পাখিসহ অাটক ২

জৈন্তাপুর প্রতিনিধি :: ‘জৈন্তাপুরে অতিথি পাখি নিধন, সংশ্লিষ্ট প্রশাসনের নিরব ভূমিকা পালন’সহ বিভিন্ন শিরোনামে জাতীয়, স্থানীয় সংবাদমাধ্যমে খবর প্রকাশের পর নড়ে চড়ে বসেছে উপজেলা প্রশাসন।

তার ফলশ্রুতিতে অভিনব কায়দায় অভিযানে নামেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মুনতাসির হাসান পলাশ।

মঙ্গলবার সন্ধ্যা ৭টায় উপজেলার দরবস্ত বাজারের ত্রিমুখীতে ক্রেতা সেজে পাখি ক্রয় করতে যান তিনি। দর কষাকষির একপর্যায়ে হাজির হন একটু দূরে অবস্থান করা অভিযান পরিচালনাকারী দলের অন্যান্য সদস্যরা। এসময় তারা হাতেনাতে ২০টি অতিথি পাখিসহ ২ জন বিক্রেতাকে অাটক করে জৈন্তাপুর মডেল থানায় নিয়ে অাসেন।

অাটককৃতরা হলেন- জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের খড়িকাপুঞ্জি গ্রামের মৃত রজব অালীর ছেলে জালাল উদ্দিন (৫৫) ও একই ইউনিয়নের তেলিজুরী গ্রামের অালী অাহমদের ছেলে অালা উদ্দিন(৩৫)।

ভ্রাম্যমান অাদালতের কাছে অপরাধ শিকার করায় জালাল উদ্দিনকে নগদ ২ হাজার টাকা জরিমানা ও মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয় এবং অালা উদ্দিনকে ১৫ দিনের কারাদন্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মুনতাসির হাসান পলাশ জানান- গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার দরবস্ত বাজারে অভিযান পরিচালনা করে তাদেরকে অাটক করেছি। অতিথি পাখি নিধন বন্ধ করতে এরকম অভিযান নিয়মিত পরিচালনা করা হবে।