প্রচ্ছদ > খেলাধুলা > খাদিজার স্পিন বিষে নীল পাকিস্তান

খাদিজার স্পিন বিষে নীল পাকিস্তান

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজটা যাচ্ছেতাই গেছে বাংলাদেশ নারী দলের। চার ম্যাচের সিরিজে ৩-০তে ধবলধোলাই হয়েছেন সালমা-রুমানারা।

তবে একমাত্র ওয়ানডেতে দুর্দান্ত কামব্যাক করেছেন তারা। পাকিস্তান নারী দলকে মাত্র ৯৪ রানে অলআউট করে দিয়েছেন লাল সবুজ জার্সিধারীরা।

পাকিস্তানকে এত অল্প রানে গুঁড়িয়ে দেয়ার নেপথ্য কারিগর খাদিজা তুল কুবরা। তার স্পিন বিষে নীল হয়ে গেছে সফরকারীরা। তিনি ২০ রান খরচায় একাই নিয়েছেন ৬ উইকেট। ডানহাতি অফস্পিনারের এটি ক্যারিয়ারসেরা বোলিং।

সোমবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং নেয় পাকিস্তান। শুরুটাও শুভ করে অতিথিরা। মাত্র ১ উইকেট হারিয়েই স্কোর বোর্ডে ৫০ রান তোলে তারা। এরপরই পথ হারায় পাকিস্তান।

১৫তম ওভারে প্রথম আঘাত হানেন খাদিজা। বাকি সময় তার স্পিন ঘূর্ণিতে কুপোকাত হয়ে পড়েন সফরকারীরা। কোনোভাবেই ওর স্পিন ভেলকি বুঝতে পারেননি তারা। শেষ পর্যন্ত ৯৪ রান তুলতেই গুটিয়ে যায় পাকিস্তান। শেষ ৫ উইকেট হারায় মাত্র ১০ রানে।

৯.৫ ওভারে এক মেইডেনসহ ২০ রান খরচায় ৬ উইকেট নেন খাদিজা। এটি তার ক্যারিয়ারের প্রথম পাঁচ উইকেট। এছাড়া রুমানা আহমেদ ২, জাহানারা আলম ও লতা মন্ডল নেন ১টি করে উইকেট।