প্রচ্ছদ > সিলেট প্রতিক্ষণ > ভোলাগঞ্জ পাথর কোয়ারী খুলে দেওয়ার দাবীতে আলোচনা সভা

ভোলাগঞ্জ পাথর কোয়ারী খুলে দেওয়ার দাবীতে আলোচনা সভা

সিলেট প্রতিক্ষণ

সময়ের ডাক : ধোপাগুল স্টোন ক্রাশার ও পাথর ব্যবসায়ী মালিক সমিতির উদ্যোগে বাংলাদেশের সর্ববৃহৎ পাথর কোয়ারী ভোলাগঞ্জ পাথর কোয়ারী খুলে দেওয়ার দাবীতে এবং ভোলাগঞ্জ রাস্তা চলমান রেখে সংস্কারের দাবীতে রবিবার(৭ অক্টোবর )সন্ধ্যায় সাহেবের বাজার রোডস্থ সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

ধোপাগুল পাথর ব্যবসায়ী মালিক সমিতির নবনির্বাচিত সভাপতি নাসির উদ্দিনের ও সাধারণ নূরুল আমিন এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সমিতির সিনিয়র সহ সভাপতি সৈয়দ সালেহ আহমদ শাহনাজ, শাইস্তা মিয়া, শানুর আহমদ, শাব্বির আহমদ, আবুল হোসেন, শামসুল আলম, আব্দুল হক, জয়নুল ইসলাম, রফিকুল ইসলাম রিমন প্রমুখ।

সভায় বক্তারা বাংলাদেশের সর্ববৃহৎ পাথর কোয়ারী ভোলাগহ্জ এলাকায় পাথর উত্তোলন বন্ধ থাকায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, দেশের নির্মাণ শিল্প বাচিয়ে রাখতে এবং অবকাঠামোগত উন্নয়ন অব্যাহত রাখতে পাথর কোয়ারীতে পাথর উত্তোলন অপরিহার্য। কোয়ারী বন্ধ থাকায় একদিকে যেমন সরকারের কোটি কোটি টাকার রাজস্ব ক্ষতি হচ্ছে, অন্যদিকে অত্রাঞ্চলের পাথর ব্যবসায়ী ও পাথর সংশ্লিষ্ট জীবিকা নির্বাহকারিরা সামীহীন দুর্ভোগে পতিত হয়েছেন। তারা অবিলম্বে পাথর কোয়ারী খুলে দেয়ার জন্য প্রশাসনের প্রতি আহবান জানান।

বক্তারা বিমানবন্দর বাইপাস-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সড়ক পুনঃনির্মাণ কাজ যানবাহন চলাচল অব্যাহত রেখে সম্পাদনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।