প্রচ্ছদ > সিলেট প্রতিক্ষণ > গোয়াইনঘাটে শেষ হলো জাতীয় উন্নয়ন মেলা

গোয়াইনঘাটে শেষ হলো জাতীয় উন্নয়ন মেলা

সিলেট প্রতিক্ষণ

 

গোয়াইনঘাট প্রতিনিধি :: সারাদেশের ন্যায় গোয়াইনঘাট উপজেলায় বর্ণাঢ্য আয়োজন ও উৎসবমুখর পরিবেশে শেষ হলো ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮।

উন্নয়ন মেলা গোয়াইনঘাট উপজেলা পরিষদ মাঠে গত বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে শনিবার বিকাল ৪টা পর্যন্ত চলে।

মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে বিতর্ক প্রতিযোগিতা, বিষয়ভিত্তিক উপস্থাপন ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

এতে ৪৭টি সরকারি/বেসরকারি প্রতিষ্ঠান তাদের বিগত ১০ বছরের উন্নয়ন কার্যক্রমের তথ্য ও উপাত্ত নিজ নিজ স্টলে উপস্থাপন করে। মেলায় বিভিন্ন স্টলের তথ্য, উপাত্ত ও উপস্থাপনার উপর বিবেচনা করে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার বিতরণ করা হয়।

নন্দিরগাঁও ও পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের উদ্যোগে নিজ নিজ ইউনিয়নের উদীয়মান শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক সন্ধ্যা পরিবেশন করা হয়।

বিভিন্ন স্টলের তথ্য উপাত্ত ও উপস্থাপনার উপর বিবেচনা করে বিভিন্ন দপ্তরের মধ্যে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-২ কে ১ম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয়কে ২য় এবং মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়কে ৩য় স্থানের পুরস্কার গ্রহণ করেন।

ইউনিয়ন পরিষদের মধ্যে ফতেহপুর ইউনিয়ন ১ম, পূর্ব জাফলং ইউনিয়ন ২য় এবং নন্দিরগাঁও ইউনিয়ন ও আলীরগাঁও ইউনিয়ন যথাক্রমে ৩য় স্থানের পুরস্কার গ্রহণ করে।

বিকাল ৫টায় গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পালের সভাপতিত্বে ও পরিচালনায় বক্তব্য রাখেন গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ ফজলুল হক, সহকারী কমিশনার (ভূমি) আশিকুর রহমান চৌধুরী, অফিসার ইনচার্জ মো. আব্দুল জলিল, মুক্তিযোদ্ধা ও ইউ.পি চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুল হক, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম. এ মতিন, উপজেলা আওয়ামীলীগ নেতা সুভাস চন্দ্র পাল ছানা, উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আনিসুজ্জামান, ইউ.পি চেয়ারম্যান মাহবুব আহমদ, আমিনুর রহমান চৌধুরী, ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল খয়ের, সোনালী ব্যাংকের ম্যানেজার মতিলাল মালাকার, উপজেলা শিক্ষা কর্মকর্তা খন্দকার মাকসুদুর রহমান, মৎস্য কর্মকর্তা ফাহিমুল আরিফিন, প্রকৌশলী ফখরুল ইসলাম, যুবলীগের যুগ্ম আহবায়ক সাহাব উদ্দিন প্রমুখ।