বিশ্বনাথে অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবীতে ৭ গ্রামের স্মারকলিপি

বিশ্বনাথ প্রতিনিধি : সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের হোসেনপুর গ্রামের মধ্য দিয়ে যাওয়া ‘হোসেনপুর-মুফতিরবাজার সড়ক’র পার্শ্ববর্তী ও সরকারি খালের উপর অবৈধভাবে নির্মিত ঘর-বাড়ি ও দেয়াল’সহ সকল অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবীতে স্মারকলিপি প্রদান করেছে হোসেনপুর’সহ এলাকার ৭ গ্রামের মানুষ।

বুধবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার’র বরাবরে বিভিন্ন শ্রেণী-পেশার ৭৬ জন ব্যক্তির স্বাক্ষরিত এ স্মারকলিপি প্রদান করা হয়। এরপর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরা ও থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শামসুদ্দোহা পিপিএম বরাররে স্মারকলিপির অনুলিপি প্রদান করেন এলাকাবাসী।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, সিলেট সদরসহ বিভিন্ন স্থানে যাতায়াত ব্যবস্থার একমাত্র মাধ্যম হিসেবে বিশ্বনাথ-খাজাঞ্চী-মুফতির বাজার সড়কের হোসেনপুর গ্রামের মধ্যে সরকারি সড়ক ও খালের উপর প্রবাবশালীরা ঘর-বাড়ী’সহ বিভিন্ন স্থাপনাদী নির্মান করে জনসাধারণের চলাচল ও পানি নিষ্কাশনে বাধার সৃষ্টি করেছেন। এতে এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। এইসব সরকারি ভূমি উদ্ধার এবং অত্র এলাকাবাসীর চলাচল ও পানি নিষ্কাশনের সুবিধার্থে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের প্রতি অনুরোধ জানান নেতৃবৃন্দ।

এলাকাবাসীর পক্ষে স্মারকলিপি প্রদান করেন শিক্ষানুরাগী শামসুদ্দিন আহমদ মিয়া, সংগঠক ফয়ছল মিয়া তালুকদার, ফারুক আলী, গৌছ আহমদ’সহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবীতে স্মারকলিপি পাওয়ার সত্যতা স্বীকার করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার বলেন, সরকারি জায়গায় কোন অবৈধ স্থাপনা থাকলে উচ্ছেদ অভিযানের মাধ্যমে তা উদ্ধার করা হবে।