প্রচ্ছদ > সিলেট প্রতিক্ষণ > উন্নয়নের সারথী শেখ হাসিনা বাংলাশেকে এগিয়ে নিয়ে যাচ্ছেন: প্রতিমন্ত্রী মান্নান

উন্নয়নের সারথী শেখ হাসিনা বাংলাশেকে এগিয়ে নিয়ে যাচ্ছেন: প্রতিমন্ত্রী মান্নান

সিলেট প্রতিক্ষণ সুনামগঞ্জ

সুনামগঞ্জ প্রতিনিধি :: অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেছেন, উন্নয়নের সারথী শেখ হাসিনা ১০ বছরে বাংলাদেশকে এগিয়ে নিয়ে গেছেন এক অনন্য উচ্চতায়। শিক্ষা, চিকিৎসা, বিদ্যুৎসহ উন্নয়নে এমন ক্ষেত্র নেই যেখানে উন্নয়ন হয়নি। সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে বিদ্যুৎ, রাস্তাঘাট, আর অবকাঠামো খাতে। ঘরে ঘরে বিদ্যুতের আলো পৌঁছেগেছে। তিনি বলেন, আমরা সাঁকোহীন বাংলাদেশ চাই। এক সময় আসবে দূর্বিণ দিয়েও কোন সাঁকো খোঁজে পাওয়া যাবে না।

প্রতিমন্ত্রী বলেন, আমরা এখন একটি উজ্জীবিত জাতি। এক সময় আমরা ঔপনিবেশিক জাতিতে পরিচিত ছিলাম। বর্তমানে আমরা নি¤œ মধ্যম আয়ের দেশে উন্নত হয়েছি। আমাদেরকে আর কূপমন্ডক জাতিতে থাকতে হবে না। ২১ শতকের বাঙ্গালী হিসেবে স্বগৌরবে মাথা তুলে দাঁড়িয়েছি। এই সকল উন্নয়নে দাবিদার শেখ হাসিনার আওয়ামীলীগ সরকার। আওয়ামীলী সত্য ও ন্যায়ের পক্ষে কাজ করে। উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে ও প্রধান মন্ত্রীর হাতকে শক্তিশালী করতে পুন:রায় শেখ হাসিনার সরকারকে ক্ষমতায় আনার আহ্বান জানান তিনি। বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, খেলতে গেলে মাঠে নামতে হবে। আর মাঠে নামলে রেফারি মানতে হবে। নির্বাচনে রেফারি হলো নির্বাচন কমিশন। তাই অন্য কোন পন্থায় না গিয়ে নির্বাচনে এসে নিজেদের জনপ্রিয়তা যাচাই করতে বিএনপিকে আহ্ববান করেন তিনি।

বৃহস্পতিবার দুপুর ১২ টায় ৪র্থ উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠান শেষে সুনামগঞ্জ জুবিলী উচ্চ বিদ্যালয়ের মাঠে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে ও সহকারি কমিশনার আল আমীন সরকারের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ মৌলভীবাজার মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাড.শামছুন্নাহার বেগম শাহানা রাব্বানী, পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সচিব দেলোয়ার বক্স, পৌর মেয়র নাদের বখত, পুলিশ সুপার মোহাম্মদ বরকতুল্লাহ প্রমুখ।

উল্লেখ্য এবারের উন্নয়ন মেলায় সরকারি বেসরকারী দপ্তরের ৭০টি স্টল রয়েছে। যেখানে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড ও আগামীর সম্ভাবনা উপস্থাপ করা হয়।