সিলেটের মাঠে দাপট দেখাচ্ছে ঢাকা মেট্রো

সময়ের ডাক : সিলেটে দাপট দেখাচ্ছে ঢাকা মেট্রো। সিলেট বিভাগের বিপক্ষে ব্যাট-বলের লড়াইয়ে এগিয়ে তারা।

জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে জয়ের হাতছানি তাদের সামনে। প্রথম ইনিংসে ফলোঅনে পড়ে সিলেট বিভাগ। দ্বিতীয় ইনিংসেও ভালো করতে পারেননি ব্যাটসম্যানরা। ঢাকা মেট্রোর করা ৪২৬ রানের জবাবে সিলেট মাত্র ২১৫ রান তোলে। ফলোঅনে পড়ে ব্যাটিংয়ে নেমে বুধবার তৃতীয় দিন শেষে তাদের সংগ্রহ ৪ উইকেটে ১৪৯ রান। এখনো ৬২ রানে পিছিয়ে তারা। তাইতো জয়ের সম্ভাবনা উঁকি দিচ্ছে ঢাকা মেট্রোর সামনে।

২৯৪ রানে পিছিয়ে থেকে বুধবার দিন শুরু করে সিলেট। ফলোঅন এড়াতে তাদের করতে হতো ২৭৬ রান। কিন্তু তৃতীয় দিনে ৮৩ রানের বেশি করতে পারেনি তারা। দলের হয়ে একাই লড়াই করেন এনামুল হক জুনিয়র। ৯১ রান আসে তার ব্যাট থেকে। এ ছাড়া আগের দিনের ৩৪ রানের সঙ্গে কোনো রান যোগ না করেই সাজঘরে ফেরেন শাহানুর। পেসার শহীদুলের বলে জাবিদ হোসেনের হাতে ক্যাচ দেন শাহানুর।

এরপর রাহী ১৫ ও সৈয়দ খালেদ শূন্য রানে সাজঘরে ফেরেন। শেষ ব্যাটসম্যান হিসেবে কাজী অনিকের বলে আউট হন এনামুল। ক্যারিয়ার সর্বোচ্চ ৯১ রান করে অনিকের বলে বোল্ড হন এনামুল। ১২ রানে অপরাজিত থাকেন এবাদত।

ঢাকা মেট্রোর সেরা বোলার আরাফাত সানী। ৬২ রানে ৪ উইকেট নেন তিনি। কাজী অনিক ৩টি এবং মোহাম্মদ আশরাফুল ২টি উইকেট নেন।

২১১ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে আবার ব্যাটিং বিপর্যয়ে পড়ে সিলেট। ১৪ রান তুলতেই ৩ উইকেট হারায় তারা। চতুর্থ উইকেটে রাজীন সালেহ ও জাকির হাসান ১২২ রানের জুটি গড়েন। কিন্তু দিনের শেষ প্রান্তে জাকিরকে হারায় সিলেট। আসিফ হোসেনের বলে মার্শালের হাতে ক্যাচ দেন ৭২ রান করা জাকির। রাজীন ৫৩ ও অলোক ৯ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন।

শেষ দিনে সিলেট প্রতিরোধ গড়ে ঢাকা মেট্রোকে জয়-বঞ্চিত করতে পারে কি না, সেটাই এখন দেখার।