দিরাইয়ে কবরস্থানের জায়গা নিয়ে সংঘর্ষ, আহত ১৫

দিরাই প্রতিনিধি :: সুনামগঞ্জের দিরাইয়ে করিমপুর ইউনিয়নের তাজপুর গ্রামের কবরস্থানের জায়গা নিয়ে বিরোধের জেরে দিরাই বাজারে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ১৫ জন। গুরুতর আহত ৪ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, বুধবার পৌরশহরের হাইস্কুল রোডে এ ঘটনা ঘটে। সাথে সাথে আশেপাশের এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। এসময় অনেক ব্যবসায়ীরা ভয়ে দোকানপাট বন্ধ করে দেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, গ্রামের কবরস্থানের জায়গা জালিয়াতি করে সাবেক মেম্বার ছোয়াব আলী ও তার ভাগ্নে আবু তাহের এর নামে নিয়ে আসলে গ্রামের লোকদের সাথে তাদের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ নিয়ে ছোয়াব মেম্বারের গ্রুপের সাথে গ্রামের পক্ষের নজির ও তজু মিয়ার গ্রুপের কয়েকবার কথা কাটাকাটি হয়।

এর জেরে ধরে ছোয়াব আলীর লাঠিয়াল বাহিনী পরিকল্পিতভাবে দিরাই বাজারে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে দেশীয় অস্ত্র জমা করে গ্রামের লোকের অপেক্ষা করতে থাকে নৌকা যখন দিরাই বাজারস্ত ঘাটে লাগে। নৌকা থেকে গ্রামের লোকজন উঠার সময় ছোয়াব আলী মেম্বারের গ্রুপের সংঘবদ্ধ আক্রমণে হাইস্কুল রোডে আতংক ছড়িয়ে পড়ে। লাঠি, রুইল, রামদা ও রডের আঘাতে নজির গ্রুপের গোলজার, চাচাতো ভাই মাসুক মিয়া, ছাইম উল্লা ও নজির হোসেনসহ আর অনেকে আহত হয়। অন্যদিকে ছোয়াব আলী মেম্বার পক্ষের ৪-৫ জনও আহত হয়েছে।

স্থানীয়রা তাদের উদ্ধার করে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করে।