প্রচ্ছদ > খেলাধুলা > কাল থেকে সিলেটর মাঠে গড়াচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল

কাল থেকে সিলেটর মাঠে গড়াচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল

খেলাধুলা সিলেট প্রতিক্ষণ

সময়ের ডাক :বাংলাদেশ আর লাওসের ম্যাচ দিয়ে মাঠে গড়াচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। টুর্নামেন্টের এবারের আসরের গ্রুপ পর্বের ৬ টি ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেট জেলা স্টেডিয়ামে। রোববার (১ অক্টোবর) সন্ধ্যা ৬ টায় উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠছে সিলেট পর্বের।

ইতিমধ্যেই সিলেট এসে পৌঁছেছে টুর্নামেন্টে অংশগ্রহণকারী ৬ দল। এর মধ্যে বাংলাদেশ ফিলিস্তিন ও তাজিকিস্তান দল উঠেছে নগরীর রোজ ভিউ হোটেলে। আর নেপাল, লাওস ও ফিলিপাইনের ঠিকানা হয়েছে স্টার প্যাসিফিকে।

সিলেটে এসে প্রথম দিনেই অনুশীলনে নেমেছে বাংলাদেশ দল। স্বাগতিক দলপতি জামাল ভুঁইয়ার কন্ঠে শিরোপা জয়ের প্রত্যয়। বাংলাদেশের প্রথম ম্যাচে প্রতিপক্ষ লাওস, শেষ দেখায় লাওসের সাথে ২-২ গোলে ড্র করা স্বাগতিকরা জয়ের জন্য আশাবাদী। তরুনদের নিয়ে সাজানো স্কোয়াড নিয়ে প্রথম ম্যাচে লাওসের মুখোমুখি হওয়াটা চ্যালেঞ্জিং উল্লেখ করে কোচ জেমি ডে বলেন, কঠিন ম্যাচ হবে লাওসের বিপক্ষে। তবে আমরা সে অনুযায়ীই প্রস্তুতি নিয়েছি। ভালো ফল চাই আমরা।

 

দলের দুই প্রতিভাবান স্ট্রাইকার সুফিল আর মতিন মিয়ার প্রশংসা করে জেমি ডে বলেন, আমরা টুর্নামেন্টে জিততে চাই। এটাই আমাদের লক্ষ্য। তবে এটা সহজ হবে না।

এদিকে লাওস কোচ মুন হেঞ্জ বাংলাদেশকে শক্ত প্রতিপক্ষ উল্লেখ করে বলেন, স্বাগতিকদের বিপক্ষে খেলা কঠিন হবে। সবসময়ই স্বাগতিকরা এগিয়ে থাকে। তবে লাওস প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফুটবল খেলবে। একটা দারুণ লড়াই হবে। তবে লাওসও যে শিরোপা জিততে চায় এটা জানাতে ভুললেন না।

সিলেটে আয়োজিত আন্তর্জাতিক এই টুর্নামেন্টকে ঘিরে ইতিমধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বাফুফে ও জেলা ক্রীড়া সংস্থা। সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত সিলেট জেলা স্টেডিয়ামের তিনটি কাউন্টারে পাওয়া যাবে টুর্নামেন্টের প্রতিটি ম্যাচের টিকেট। প্রতিটি টিকেটের মুল্য ধরা হয়েছে ৫০ টাকা। এছাড়া টুর্নামেন্টের প্রতিটি ম্যাচেই দর্শকদের জন্য বিশেষ পুরস্কারের ঘোষণা দিয়েছে টুর্নামেন্টের স্পন্সর প্রতিষ্ঠান কে স্পোর্টস।

 

সিলেট ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম জানান, ইতিমধ্যেই সব দল সিলেট এসে পৌঁছেছে। আয়োজনের সব প্রস্তুতি প্রায় শেষ। সোমবার সন্ধ্যা ৬ টায় অনুষ্ঠিত হবে উদ্বোধনী অনুষ্ঠান। তিনি আরো বলেন, উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি এবং বিশেষ অতিথি হিসেবে থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী শ্রী বীরেন শিকদার এমপি ও উপমন্ত্রী আরিফ খান জয় এমপি। এতে সভাপতিত্ব করবেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাহউদ্দিন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে বাংলাদেশ ও লাওসের প্রথম ম্যাচ দিয়ে মাঠে গড়াবে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল। সব মিলিয়ে জমজমাট এক ফুটবল লড়াইয়ের অপেক্ষায় সিলেটবাসী।