বাংলাদেশ একদিন উন্নত রাষ্ট্র হিসেবে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াবেই: এমএ মান্নান

সময়ের ডাক:অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম. এ. মান্নান এমপি বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। এতেকরে বাংলাদেশ একদিন উন্নত রাষ্ট্র হিসেবে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াবেই।

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) সুনামগঞ্জ নাগরিক উন্নয়ন ফোরামের সিলেটের অভিষেক ও সাংস্কৃতিক সন্ধ্যায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সুনামগঞ্জ নাগরিক উন্নয়ন ফোরাম সিলেটের সভাপতি মো. আক্তার হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহফুজ আল গালীবের পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে তিনি আরো বলেন, শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য উন্নয়ন, দারিদ্র বিমোচনে সামাজিক সংগঠনগুলো বিশেষ ভূমিকা রাখে। উন্নয়নের লক্ষ্য নিয়ে কাজ করলে সামাজিক সংগঠন সত্যিকার অর্থেই সার্বিক সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শিমুলবাক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, জগন্নাথপুর উপজেলা সাবেক চেয়ারম্যান আকমল হোসেন, সুনামগঞ্জ জেলা পরিষদ সদস্য জহিরুল ইসলাম জহির, শিল্পপতি ও রোটারিয়ান আশরাফুর রহমান চৌধুরী, সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. মাসুক মিয়া, জামেয়া মহাম্মদিয়ার পরিচালক মাওলানা জহরুল হক, দক্ষিণ সুনামগঞ্জ আওয়ামী লীগের সিনিয়র সভাপতি মাওলানা আব্দুল কাইয়ুম, আল মুছিম স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল মো. মানিক মিয়া, মীম প্রকাশনীর প্রকাশক মো. কামাল হোসেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বাংলাদেশ লেবার ফাউন্ডেশনের সভাপতি জাহাঙ্গীর আলম, কবি লায়েক আহমদ মাছুম, আতিকুর রহমান আতিক, রায়হান চৌধুরী, সৈয়দ আছলাম হোসেন, কবি কামাল আহমদ, মোছা. ছালেহা বেগম, নাজমুল হোসেন, লাল মিয়া, নুর হোসেন, মো. সুমন, মিয়া, মো. রেবেকা জাহান রুজী, মাসুক পারভেজ, আবু সালেহ জনী, সাংগঠনিক সম্পাদক মুহিবুর রহমান মানিক, অর্থ সম্পাদক আরজান আলী, সহ সভাপতি বাবুল হোসেন প্রমুখ।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের সদস্য মো. মুছা খান। স্বাগত বক্তব্য রাখেন দপ্তর সম্পাদক আলমগীর রিয়াদ।