প্রচ্ছদ > সিলেট প্রতিক্ষণ > সচেতন বিশ্বনাথ সমাজ কল্যাণ সংস্থা’র আত্যপ্রকাশ

সচেতন বিশ্বনাথ সমাজ কল্যাণ সংস্থা’র আত্যপ্রকাশ

সিলেট প্রতিক্ষণ

সময়ের ডাক : আনুষ্ঠানিক ভাবে বিশ্বনাথে বাসিয়া নাট্য কল্যাণ সংস্থার কার্যালয়ে সন্ধ্যা ৭ ঘটিকার সময় সচেতন বিশ্বনাথ সমাজ কল্যাণ সংস্থা নামে সংগঠন টি আত্য প্রকাশ করেছে। সংগঠনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য বিশ্বনাথ উপজেলা থেকে দূর্নীতি মুক্ত, দালাল মুক্ত, দখল মুক্ত, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করা, সুস্থ পরিবেশ ফিরিয়ে আনতে কাজ করবে এবং জন সচেতনতা বৃদ্ধি করে সমাজের কল্যাণ মূলক কাজ করবে। সভায় আনোয়ার হোসেন মেম্বারের সভাপতিত্বে ও জাকির হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন- বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদের আহবায়ক ফজল খান, বাসিয়া নাট্য কল্যাণ সংস্থার সভাপতি সিরাজুল ইসলাম, সাবেক সভাপতি আমির আলী, বাংলাদেশ মানবাধিকার কমিশন বিশ্বনাথ উপজেলা শাখার সভাপতি শাহিন আহমদ, সম্পাদক সুহেল আহমদ, শিক্ষক আব্দুস সামাদ আজাদ, সংগঠক রাসেল রহমান, বকুল আহমদ, মিজানুর রহমান, একলাস আহমদ।
আলোচনায় সর্বসম্মতি ক্রমে মো. ফজল খান কে আহবায়ক ও আব্দুল বাতিন কে সদস্য সচিব করে ৫১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। অন্যান্যরা হলেন- যুগ্ন আহবায়ক আনোয়ার হোসেন মেম্বার , সিরাজুল ইসলাম, শাহিন আহমদ, জাকির হোসেন, সুহেল মিয়া, এমাদ খান, আব্দুস সামাদ আজাদ, বকুল আহমদ, রাসেল রহমান, সদস্য শাহিন শাহ, মো:আনহার, টুনু তালুকদার, সুজন আহমদ, আলিম খানঁ, নিজাম উদ্দিন, রুহুল আমিন, লিলু মিয়া, সামাদ সরকার, সুহেল আহমদ, তাপস তালুকদার, মারুফ হোসেন, বদরুল আলম,আব্দুস সালাম মোল্লা, মামুন আহমদ,দেলোয়ার আহমেদ ফয়ছল, খসরু ইমন, সুহেল মিয়া, আনহার আলী, রাকহু মালাকার, মিরাস আলী, আব্দুল হামিদ, লোকমান আহমদ, কামাল উদ্দিন, মো:উসমান, মো:খলকু, কামরুজ জামান সেবুল, নাছির আলী, আবদুল্লাহ আকরাম, আবু বকর সিদ্দিক, আবু সুফিয়ান সুফি, আব্দুল মুতলিব, রুবেল আহমদ, অয়েছ আহমদ, মামুন আহমদ, সুমন আহমদ, আরিফুল ইসলাম, বাপ্পী দেব, রাহাত খান প্রমুখ।
সভায় আরো সিন্ধ্যান্ত নেওয়া হয়েছে যে, পূর্ণাঙ্গ কার্যকরী কমিটির গঠন করার পূর্বে বিশ্বনাথ স্থানীয় বাসিন্দার দেশ বিদেশের যে কেউ এই সংগঠনের সদস্য হতে পারবেন।
আহবায়ক কমিটির সকল সদস্য বৃন্দ আলাপ আলোচনার মাধ্যমে এই সিদ্ধান্ত নেন যে- বর্তমানে ২০১৪ সালের স্থগিতকৃত শিক্ষক নিয়োগে চলতি বছরের ২২ জন শিক্ষক নিয়োগের মধ্যে ৮ জন বহিরাগত হওয়ায় প্রতিবাদ জানিয়েছেন। বহিরাগত শিক্ষক নিয়োগের প্রতিবাদে আগামী ২৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার ৩ ঘটিকা সময় বিশ্বনাথ বাসিয়া ব্রিজের উপর মানববন্ধন ও স্মারকলিপি প্রদান ঘোষণা করেন। এতে সর্বস্তরের জনসাধারণ কে উপস্থিত থাকার জন্য অনুরোধ করেছেন।