মৌলভীবাজারের নিখোঁজের পরদিন ব্রাহ্মনবাড়ীয়া থেকে দুই শিশু উদ্ধার

 

জুড়ী প্রতিনিধি :: মৌলভীবাজারের জুড়ী থেকে নিখোঁজের পরদিন ব্রাহ্মনবাড়ীয়া থেকে দুই শিশুকে উদ্ধার করা হয়। ওরা অপহরণকারীর খপ্পরে পড়েছিল বলে জানা গেছে।

পরিবার সূত্রে জানা যায়, উপজেলার দক্ষিন জাঙ্গিরাই গ্রামের বাসিন্দা হানিফ মিয়ার পুত্র জুড়ী মডেল একাডেমির ষষ্ঠ শ্রেণির ছাত্র পারভেজ মিয়া ওরফে সাইফুর রহমান (১২) ও শাহাজান মিয়ার পুত্র মামুন মিয়া (১১) গত শনিবার সন্ধ্যা থেকে নিখোঁজ হয়। এরপর থেকে শুরু হয় তাদের খোঁজ। পরদিন সন্ধ্যায় ব্রাহ্মনবাড়ীয়া রেল ষ্টেশন থেকে চট্রগ্রামের এক যাত্রীর মোবাইল ফোন দিয়ে সাইফুর তার মায়ের সাথে কথা বলে। পরে ওই লোক তাদেরকে আখাউড়া রেল ষ্টেশনে এক আত্মীয়ের হাতে তুলে দেন। সোমবার দুপুরে ওরা বাড়ীতে ফিরে আসে।

সরেজমিনে আলাপচারিতায় সাইফুর ও মামুন জানায়, সন্ধ্যার পর বিদ্যালয়ের সামনে অজ্ঞাতনামা এক লোক তাদেরকে চকলেট খেতে দেয়। চকলেট মুখে দেয়ার পর ওরা আর কিছু বলতে পারেনি। পরদিন দুপুর দুইটায় তাদের জ্ঞান ফিরলে তারা ব্রাম্মনবাড়ীয়া রেল ষ্টেশনে নিজেদের উপস্থিতি লক্ষ্য করে। তখন তারা একটি ট্রেনে উঠে আখাউড়া যায় আবার অন্য ট্রেনে ব্রাহ্মনবাড়ীয়া আসে। এখানে চট্রগ্রামগামী এক যাত্রীকে অনুরোধ করে তাঁর মোবাইল ফোন দিয়ে সাইফুর তার মায়ের সাথে কথা বলে। মায়ের অনুরোধে ওই যাত্রী আখাউড়া রেল ষ্টেশনে এক আত্মীয়ের নিকট তাদের তুলে দেন।

এদিকে এই দুই শিশুসহ জুড়ী থেকে ইতিপূর্বে আরও কয়েকটি শিশু নিখোঁজের পর দেশের বিভিন্ন স্থান থেকে তাদের উদ্ধার করা হয়। সকলেই এভাবে অপহরণকারীর পাল্লায় পড়েছিল। এ ঘটনায় স্থানীয় অভিভাবকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।