প্রচ্ছদ > শীর্ষ সংবাদ > লাউয়াই খোজারখলা সড়কের বেহাল দশা, দূর্ভোগে এলাকাবাসী

লাউয়াই খোজারখলা সড়কের বেহাল দশা, দূর্ভোগে এলাকাবাসী

শীর্ষ সংবাদ সিলেট প্রতিক্ষণ

বিপলু আহমদ :  দীর্ঘদিন যাবৎ মেরামত না করায় ভারী বর্ষণে সিলেটের দক্ষির সুরমা উপজেলায় লাউয়াই সড়কের এখন বেহাল দশা।দক্ষিণ সুরমা উপজেলার বরিইকান্দি ইউনিয়ন ও সিলেট সিটি কর্পোরেশনের ২৫ নং ওয়ার্ডের অন্তর্ভূক্ত সড়কটি কর্তৃপক্ষ মেরামতের কোন উদ্যোগ না নেয়ায় সড়কে প্রতিদিন প্রায় কয়েক হাজার মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
জানা যায়, দক্ষিণ সুরমা উপজেলার বরইকান্দি, লাউয়াই,খোজারখলা, ধরাদরপুর, তেতলীসহ আশা পাশের বেশ কয়েকটি এলাকার হাজার হাজার মানুষের প্রধান রাস্তা এই লাউয়াই সড়ক। কিন্তু দীর্ঘদিন যাবত সড়কটি মেরামত না করায় একটু বৃষ্টি দিলেই চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। সড়কগুলোর বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে খানাখন্দে পরিণত হয়েছে। কোন কোন স্থানেস কাদা জমে আটকে থাকায় পানি নিষ্কাশন প্রক্রিয়া ব্যহত হচ্ছে। ফলে অল্প বৃষ্টি দিলেই সড়কটি নদীতে রূপ নেয়। এতে সাধারন মানুষ ও ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষকে প্রতিনিয়ত চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিশেষ করে স্কুল কলেজগামী শিক্ষার্থীরা সবচেয়ে বেশী দূর্ভোগ পোহাচ্ছে। অনেক সময় স্কুলে যেতে-আসতে তাদের কাদা-পানি মাড়িয়ে যেতে হয়।
এলাবাসী জানান, এই সড়কটি জনগুরুত্বপূর্ণ। এ সড়ক দিয়ে প্রতিদিন প্রায় কয়েক হাজার মানুষ চলাচল করেন। দীর্ঘদিন যাবত মেরামত না করায় বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে খানাখন্দে পরিণত হয়েছে। যার কারণে দূর্ভোগ পোহাতে হচ্ছে।
সড়কটি দীর্ঘদিন যাবত মেরামত না করায় একটু বৃষ্টি দিলেই হাটু পানি জমে যায়। এতে স্কুল কলেজগামসী শিক্ষার্থীসহ অত্র এলাকার মানুষ চরম ভূগান্তির মধ্যে চলাচল করছে। এলাকাবাসী এই লাউয়াই রাস্তা দ্রুত সংস্কারে দাবী জানান এলাকা বাসী।