প্রচ্ছদ > সিলেট প্রতিক্ষণ > উত্তর ফেঞ্চুগঞ্জে ইউনিয়ন কার্যালয় স্থাপনের স্থান নিয়ে উত্তেজনা

উত্তর ফেঞ্চুগঞ্জে ইউনিয়ন কার্যালয় স্থাপনের স্থান নিয়ে উত্তেজনা

সিলেট প্রতিক্ষণ

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি :: সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার নবগঠিত উত্তর ফেঞ্চুগঞ্জ ০৫ নং ইউনিয়ন পরিষদের কার্যালয় স্থাপনের স্থান নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

জানা যায়, বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে এ ইউনিয়নে চেয়ারম্যান মনোনীত হোন বিএনপি নেতা এমরান উদ্দিন। পরে উনার বাড়ির কাছে স্থানীয় মানিকগঞ্জ বাজারে অস্থায়ী কার্যালয়ে ইউনিয়নের কাজ পরিচালানা শুরু করেন। সম্প্রতি ওখানে স্থায়ী কার্যালয় স্থাপন করলে এলাকায় দ্বন্দ্ব দেখা দেয়।

এলাকাবাসীর সাথে উক্ত ইউনিয়ের ৪ জন ইউপি সদস্য আপত্তি তুললেও কান দেন নি চেয়ারম্যান এমরান উদ্দিন। ইউপি সদস্যরা ও জনগনের দাবি ভৌগলিক অবস্থান বিচারে ইউনিয়ন পরিষদ কার্যালয়টি মধ্যবর্তী স্থানে করা হোক। এ দাবি চেয়ারম্যান এমরান উদ্দিন না মানলে গত কিছু দিন আগে ০৪ জন ইউপি সদস্য ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের বরাবরের লিখিত আবেদন দেন। আবেদনে তারা উল্লেখ করেন জনগনের সুবিধার জন্য ভৌগলিক ভাবে মধ্যবর্তী স্থানে ইউনিয়ন পরিষদ কার্যালয় স্থাপন করার। পরবর্তীতে বৃহস্পতিবার(১৩ সেপ্টেম্বর) ইউনিয়নের ০৪ জন সদস্য আব্দুল কালাম (প্যানেল চেয়ারম্যান (০১) সুবল দাস, মো. ইসন মিয়া, শামায়েল আহমেদ সহ স্থানীয়রা ইউনিয়নের মধ্যবর্তী স্থান উজান গঙ্গাপুর এলাকায় ইউনিয়ন পরিষদের স্থান নির্বাচন করে সাইনবোর্ড টানান। পরবর্তীতে এলাকায় উত্তেজনা বিরাজ করে।

ইউনিয়নের সদস্যরা অভিযোগ করে বলেন, জনগনের ভোটে নির্বাচিত চেয়ারম্যান কি ভাবে জনবিপক্ষে অবস্থান নেন। উনি ভৌগলিক অবস্থা ও জনগনের সমান সুবিধা চিন্তা না করে একতরফা সিদ্ধান্ত নেওয়ায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। তারা জানান, মধ্যবর্তী স্থানে ইউনিয়ন পরিষদ কার্যালয় স্থাপন করা ও চেয়ারম্যান এমরান উদ্দিনের অযৌক্তিক সিদ্ধান্তের বিরুদ্ধে আজ শুক্রবার বিকাল ০৪ টায় স্থানীয় ইসলামবাজারে এলাকাবাসী সভার আয়োজন করেছেন।

দুপক্ষীয় উত্তেজনার ব্যাপারে ফেঞ্চুগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো.খালেদ চৌধুরী বলেন, এলাকায় যাতে আইন শৃংখলার অবনতি না হয় সে ব্যাপারে পুলিশ সজাগ আছে।