সিলেট আওয়ামী লীগের চার নেতাকে শোকজ

সময়ের ডাক ডেস্কঃ  সিলেট সিটি নির্বাচনে দলীয় প্রার্থীর পরাজয়ের কারণে আওয়ামীলীগের চার নেতাকে শোকজ নোটিশ পাঠিয়েছে কেন্দ্র। সোমবার (১০ সেপ্টেম্বর) দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের স্বাক্ষরিত এসব শোকজ নোটিশ কুরিয়ার যোগে পাঠানো হয়েছে।

শোকজ হওয়া সিলেটের চার নেতা হচ্ছেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহউদ্দিন সিরাজ এবং কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন কামরান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ ও সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সুত্র বিষয়টি নিশ্চিত করেছে।

 

বদর উদ্দিন কামরান সিলেট সিটি করপোরেশন নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে মেয়রপদে বিএনপির প্রার্থীর কাছে পরাজিত হন। এই নির্বাচনে কেন দলের নেতাকর্মীরা তার বিরুদ্ধে কাজ করলেন, কেন ৭টি ওয়ার্ডে দলীয় কাউন্সিলর প্রার্থী ছিলনা এবং সিলেট মহানগরে আওয়ামী লীগের কার্যালয় না থাকার কারণ জানাতে বলা হয়েছে কামরানকে পাঠানো শোকজ নোটিশে।

সিটি নির্বাচনে বিতর্কিত ভূমিকার বিষয়টি প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় শোকজ করা হয়েছে মিসবাহ উদ্দিন সিরাজ, আসাদ উদ্দিন আহমদ ও শফিউল আলম নাদেলকে।

দলীয় গঠনতন্ত্রের ৪৫ এর (খ) এবং (ছ) ধারায় নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে কাজ করার অভিযোগে কেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না এ বিষয়ে কারণ দর্শাতে বলা হয়েছে এই তিন নেতাকে।