প্রচ্ছদ > খেলাধুলা > ফিফার বর্ষসেরা তালিকাকে’লজ্জাজনক’ বলে আখ্যায়িত করেছেন গ্রিজম্যান

ফিফার বর্ষসেরা তালিকাকে’লজ্জাজনক’ বলে আখ্যায়িত করেছেন গ্রিজম্যান

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক : ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের তালিকায় সেরা তিনে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের কেউ না থাকায় বেজায় চটেছেন ফরাসি তারকা আন্তোনি গ্রিজম্যান। একই সঙ্গে বর্ষসেরা তালিকাকে ‘লজ্জাজনক’ বলে আখ্যায়িত করেছেন বিশ্বকাপে দুর্দান্ত খেলা এই আতলেতিকো মাদ্রিদ ফরোয়ার্ড।

গত জুলাই মাসে ২০১৭/১৮ মৌসুমের জন্য সেরা ১০ জন ফুটবলারের তালিকা প্রকাশ করে ফিফা। সেই তালিকায় ফ্রান্সের বিশ্বকাপ জয়ী তারকা আন্তোনি গ্রিজম্যান, কাইলিয়ান এমবাপ্পে ও রাফায়েল ভারান থাকলেও সম্প্রতি তিনজনের সংক্ষিপ্ত তালিকায় নেই কোনো ফরাসি তারকা। সেখানে নাম রয়েছে পর্তুগাল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো, মিশরীয় তারকা মোহামেদ সালাহ এবং বিশ্বকাপে গোল্ডেন বল জয়ী ক্রোট মিডফিল্ডার লুকা মদ্রিচের।

আর এতেই চটেছেন গ্রিজম্যান। তিনি বলেন, ‘আমি আগেও বলেছি। এখনও বলছি সেরা তিনে বিশ্ব চ্যাম্পিয়ন দলের কারও না থাকাটা লজ্জার ব্যাপার। একই সঙ্গে সেরা খেলোয়াড় বাছাই প্রক্রিয়া নিয়েও প্রশ্ন তোলেন রাশিয়া বিশ্বকাপে সিলভার বল এবং ব্রোঞ্জ বল জেতা এই ফরাাসি তারকা। তিনি বলেন, ‘জানি না তাদের (ফিফার) মানদণ্ড কী। লজ্জার হলেও আমাদের কিছু করার নেই।’

এদিকে, সেরা খেলোয়াড়ের তালিকায় ফ্রান্স থেকে কেউ না থাকলেও সেরা তিন কোচের সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন ফ্রান্সের বিশ্বকাপ জেতানো কোচ দিদিয়ের দেশম।