শিশু আকিফার মৃত্যু: বাস মালিক গ্রেপ্তার

সময়ের ডাক ডেস্ক:কুষ্টিয়া শহরে বাসের ধাক্কায় মায়ের কোল থেকে ছিটকে পড়ে এক বছরের শিশু আকিফা খাতুনের মৃত্যুর ঘটনায় করা মামলায় বাসের মালিককে গ্রেপ্তার করা হয়েছে। রোববার (৯ সেপ্টেম্বর) সকালে ফরিদপুর শহরের নিজ বাসা থেকে ফয়সাল গঞ্জেরাজ পরিবহনের মালিক ইউনুস মাস্টারকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব -৮)।

ইউনুস মাস্টারকে গ্রেপ্তারের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন র‌্যাব -৮ এর অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপর রইস উদ্দিন।

তিনি জানান, ইউনুস ওই মামলার তিন নম্বর আসামি। গোপনে খবর পেয়ে অভিযান চালিয়ে ইউনুসকে আটক করা হয়েছে। বাকি দুই আসামিকে ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত ২৮ অগাস্ট বেলা সাড়ে ১১টার দিকে আকিফাকে কোলে নিয়ে কুষ্টিয়া শহরের চৌড়হাস মোড় এলাকায় রাস্তা পার হচ্ছিলেন তার মা রিনা খাতুন। এ সময় পেছন থেকে ফয়সাল গঞ্জেরাজ পরিবহনের বাসের ধাক্কায় মায়ের কোল থেকে ছিটকে পড়ে আহত হয় আকিফা। এর দুইদিন পর ৩০ তারিখ ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে আকিফা ও তার মাকে বাসের ধাক্কার ঘটনাটি স্থানীয় একটি জুয়েলারির দোকানের সিসি ক্যামেরায় ধরা পড়ে। সেই ভিডিওতে দেখা যায় রাজশাহী থেকে ফরিদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসা গঞ্জেরাজ পরিবহনের বাসটি রাস্তার পাশে দাঁড় করিয়ে যাত্রী তুলছিলেন চালক। অন্যান্য যানবাহন ওই বাসের পাশ কাটিয়ে সামনে নিয়ে চলে যাচ্ছিল।

এক পর্যায়ে রাস্তার উল্টো দিক থেকে শিশু কোলে আসা এক নারীকে দাঁড়িয়ে থাকা ওই বাসের সামনে দিয়ে পার হতে দেখা যায়। ঠিক তখনই বাসটি চলতে শুরু করে এবং রিনা বেগমকে ধাক্কা দিয়ে চলে যায়।

এ ঘটনায় আকিফার বাবা সবজি ব্যবসায়ী হারুনর রশিদ একইদিন রাতে ফয়সাল গঞ্জেরাজ পরিবহনের মালিক ইউনুস মাস্টার, চালক খোকন মিয়া ও তার সহকারী জয়নালকে আসামি করে একটি মামলা দায়ের করেন।