প্রচ্ছদ > খেলাধুলা > ভারতীয়দের চেয়ে বেশি সাহসী ইংলিশরা: কোহলি

ভারতীয়দের চেয়ে বেশি সাহসী ইংলিশরা: কোহলি

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক: কঠিন পরিস্থিতিতে ভারতীয়দের চেয়ে বেশি সাহসের পরিচয় দিয়েছেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। চতুর্থ টেস্টে এটিই পার্থক্য গড়ে দিয়েছে বলে মনে করেন সফরকারী দলের অধিনায়ক বিরাট কোহলি।

তিনি বলেন, কঠিন পরিস্থিতিতে আমাদের চেয়ে তারা বেশি সাহসী ছিল। বিপর্যয়ের মুখে তাদের লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা দারুণ খেলেছেন, যেটি আমরা পারিনি।

সাউদাম্পটন টেস্টে ৬০ রানে হেরেছে ভারত। এতে এক ম্যাচ হাতে রেখেই পাঁচ টেস্টের সিরিজ ৩-১ ব্যবধানে হেরেছেন সফরকারীরা। এর পরই এমন মন্তব্য করেন ভারতীয় অধিনায়ক।

এ টেস্টে ব্যাট-বলে দুর্দান্ত পারফরম করেছেন স্যাম কুরান। ইংলিশ অলরাউন্ডারের প্রশংসায় পঞ্চমুখ কোহলি। তিনি বলেন, কুরান এ সিরিজে ইংল্যান্ডের সেরা আবিষ্কার। ও দেখিয়ে দিয়েছে কীভাবে ক্রিকেট খেলতে হয়। তার উজ্জ্বল ভবিষ্যৎ দেখছি।

এ টেস্টে হার এড়াতে পারলে লড়াইয়ে টিকে থাকত ভারত। দ্বিতীয় ইনিংসে বুক চিতিয়ে লড়ছিলেন কোহলি ও আজিঙ্কা রাহানে। তারা আউট হলেই ছন্দপতন। লড়াই করতে পারেননি পান্ডিয়া-পান্তরা। ফলে পরাজয় বরণ করতে হয় টিম ইন্ডিয়াকে।

সেখানে দুই ইনিংসেই মাঝপথে বিপর্যয়ে পড়ে ইংল্যান্ড। এমন পরিস্থিতি থেকে দলকে টেনে তোলেন মিডলঅর্ডার ব্যাটসম্যানরা। ভারতীয় অধিনায়ক বলেন, মূলত এখানেই হেরে গেছি আমরা। সামনে ওভাল টেস্ট আছে। সেটিতে সর্বোচ্চ লড়াইয়ের চেষ্টা থাকবে।