ফেসবুকে বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি: তাজপুর ডিগ্রী কলেজ শিক্ষক শোকজ

সময়ের ডাক :: সিলেটের ওসমানীনগরে এক শিক্ষকের বিরুদ্ধে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী, আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন নিয়ে ফেসবুকে কটুক্তির অভিযোগ উঠেছে। তিনি উপজেলার তাজপুর ডিগ্রী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক সৈয়দ রুমান আলী।সোমবার কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনু মিয়া স্বাক্ষরিত এক পত্রে তাকে তিন দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে। এদিকে, শিক্ষকের শাস্তি দাবি করে কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কলেজ অধ্যক্ষ বরাবর স্বারকরিপি প্রদান করে। সোমবার দুপুরে অভিযুক্ত শিক্ষকের শাস্তি চেয়ে কলেজ ক্যাম্পেসে এক বিক্ষভ মিছিলও করে ছাত্রলীগ।

জানা গেছে, উপজেলার সৈয়দ মান্দারুকা গ্রামের সৈয়দ আতর আলীর পুত্র তাজপুর ডিগ্রী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক সৈয়দ রুমান আলী নামের তার ব্যবহৃত ফেসবুক একাউন্টে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছাত্রলীগ, যুবলীগ এবং আওয়ামীলীগ সম্পর্কে কটুক্তি করে স্ট্যাটাস দেন। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ঔই শিক্ষককে কলেজ শোকজ নোটিশ প্রেরণ করেণ। এবং তিন দিনের মধ্যে লিখিত ভাবে কারণ দর্শানোর জন্য বলা হয়।

কলেজ ছাত্রলীগ নেতা আহমেদ রাসেল বলেন- বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করে কেউ পার পাবে না। তার শাস্তি হতেই হবে। তিনি যেই হোন না কেন। এ ব্যপারে কলেজ ছাত্রলীগ সব সময় সজাগ দৃষ্টি রাখে। বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তিকারী শিক্ষক যাতে আর কলেজ ক্যাম্পসে না ডুকে সে ব্যপারে ছাত্রলীগ পদক্ষেপ গ্রহন করছে। তাজপুর কলেজ ছাত্রলীগের দাবি, চিরদিনের জন্য ঔই শিক্ষককে চাকরিচ্যুত করে শাস্তি প্রদান করা হোক।

উপজেলা আওয়ামীলাগের সভাপতি আতাউর রহমান বলেন- বঙ্গবন্ধুকে নিয়ে কুটক্তি করায় উপজেলা আওয়ামীগ এর পক্ষ থেকে তৃব্র নিন্দা জানাই। এমন ন্যক্কারজনক কাজের জন্য প্রশাসনের কাছে তার সর্বচ্চ শাস্তি দাবি করছি।

তাজপুর ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনু মিয়া বলেন, কলেজের কার্যক্রম থেকে বিরত এবং কারন দর্শানোর জন্য নোটিশ পেরণ করা হয়েছে। ঐব্যপারে কথা বলতে সৈয়দ রুমান আলীর মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও সংযুগ পাওয়া যায়নি।