প্রচ্ছদ > শীর্ষ সংবাদ > সিলেটে পালিত হচ্ছে জন্মাষ্টমী উৎসব

সিলেটে পালিত হচ্ছে জন্মাষ্টমী উৎসব

শীর্ষ সংবাদ সিলেট প্রতিক্ষণ

সময়ের ডাক :সনাতন ধর্মের প্রাণপুরুষ ভগবান শ্রী শ্রী কৃষ্ণের পূত:আবির্ভাব স্মরণে আজ রোববার সিলেটে পালিত হচ্ছে জন্মাষ্টমী উৎসব। সকাল ১০টায় জন্মাষ্টমী উদযাপন পরিষদের নগর পরিক্রমার মধ্যদিয়ে দিনের কর্মসুচির উদ্বোধন করেন- সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। বিশ্বশান্তি ও মানবতার কল্যাণ কামনায় অনুষ্ঠিত নগর পরিক্রমার উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিলেট সম্প্রীতির নগরী। এই সম্প্রীতি রক্ষার দায়িত্ব নগরীর প্রত্যেক নাগরিকের। কারণ এই নগরী আমাদের। দুষ্টের দমন আর শিষ্টের পালনের লক্ষ্যে সনাতন ধর্মের প্রাণপুরুষ শ্রী কৃষ্ণের আবির্ভাব। এই দিনে বিশ্বশান্তি ও মানবতার কল্যাণ কামনা করছি।

 

সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তের পরিচালনায় এসময় বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন, উদযাপন পরিষদের আহবায়ক প্রবীণ শিক্ষাবিদ অধ্যাপক শ্রী বিজিত কুমার দে ও সদস্য সচিব শ্রী নির্মল কুমার সিনহা।

 

সার্বজনীন জন্মাষ্টমী পরিষদের আজকের দিনব্যাপী কর্মসুচির মধ্যে রয়েছে সকাল সাড়ে ১০টায় ভগবান শ্রী কৃষ্ণ শীর্ষক ধর্মালোচনা সভা। বেলা ২টায় মহাপ্রসাদ বিতরণ, রাত সাড়ে ৮টায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও গীতি আলেখ্য, রাত সাড়ে ৯টায় সংগীত পরিবেশন করবেন প্রখ্যাত সংগীত শিল্পী অনিতা মুক্তি গোমেজ ও সহশিল্পীরা, রাত ১০ টায় শ্রী শ্রী কৃষ্ণের বিশেষ পূজানুষ্ঠান, অঞ্জলি প্রদান শেষে মহাপ্রসাদ বিতরণ। রাত ১২টা ১ মিনিটে ভগবান শ্রী শ্রী কৃষ্ণের আবির্ভাব স্মরণে উলুধ্বনি ও শঙ্খধ্বনি। নগরীর মণিপুরী রাজবাড়িস্থ শ্রী শ্রী লোকনাথ ব্রম্মচারী মন্দির ও আশ্রমে এসব কর্মসুচি পালিত হবে।

 

পরিষদের দুদিনব্যাপী আয়োজনের অংশ হিসাবে শনিবার (১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮ টায় শ্রী হট্ট অখন্ডমন্ডলীর পরিচালনায় সমবেত উপাসনা, ১০ টায় শ্রীমা সারদা সংঘের পরিবেশনায় সমবেত গীতা পাঠ, সাড়ে ১১টায় নিম্বার্ক গীতা শিক্ষা কেন্দ্রের পরিবেশনায় সমবেত গীতা পাঠ, বেলা ২টায় শিশু কিশোরদের সমবেত গীতা পাঠ প্রতিযোগিতা, বিকেল ৪টায় শিশু কিশোরদের একক চিত্রাংকন প্রতিযোগিতা, বিকেল সাড়ে ৫টায় শিশু কিশোরদের একক কীর্তন প্রতিযোগিতা ও রাতে লোকনাথ ভক্তবৃন্দ পরিষদের সমবেত উপাসনা অনুষ্ঠিত হয়।