শাহী ঈদগাহর অবৈধ পশুর হাট উচ্ছেদ

সময়ের ডাক : চার ঘন্টা অভিযান পরিচালনা করে সিলেটে শাহী ঈদগাহ এলাকায় দলদলি চা বাগানের রাবার বাগানের মধ্যে বসানো অবৈধ পশুর হাট উচ্ছেদ করেছে সদর উপজেলা প্রশাসন।শনিবার (১৮ আগস্ট) দুপুর আড়াইটার দিকে অভিযান চালিয়ে প্রথমে হাট সরিয়ে নিতে বিকাল ৪টা পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়। কিন্তু নির্ধারিত সময়ে হাট না সরানোয় বিকাল সাড়ে ৪টার দিকে এই হাট উচ্ছেদে নামে উপজেলা প্রশাসন। প্রায় চার ঘন্টাব্যাপী অভিযান পরিচালনা করে সিলেট সদর উপজেলা প্রশাসন।অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজাম মুনীরা। এ সময় অভিযানে বিপুল সংখ্যক পুলিশ সদস্য অংশগ্রহণ করেন।

শুক্রবার নগরীর শাহী ঈদগাহস্থ দলদলি চা বাগানের রাবার বাগানের মধ্যে অবৈধ ভাবে গড়ে ওঠে একটি পশুর হাট। সরকারি এই চা বাগানে পশুর হাট বসাতে জেলা প্রশাসন থেকে কোন অনুমোদন দেয়া হয়নি। ফলে এ হাটের বিষয়টি অবগত হয়ে অভিযান চালায় সদর উপজেলা প্রশাসন।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজাম মুনিরা বলেন, দুপুর থেকে অভিযান চলছে, এখানে প্রচুর গরু। ব্যাপারীরা যানবাহন সঙ্কটের কারণে গরু সরাতে পারছে না। তবে আমরা হাট বন্ধ করে দিয়েছি আজকের ভেতর এই জায়গা খালি করে দেয়া হবে।