গাড়ি আটকে পশু নামানো বন্ধে পুলিশ তৎপর: আইজিপি

সময়ের ডাক ডেস্ক: পথে পথে জোরপূর্বক বেপারীদের ইচ্ছার বিরুদ্ধে যাতে হাট ইজারাদাররা গাড়ি থামিয়ে পশু নামাতে না পারে তার জন্য পুলিশ তৎপর রয়েছে। সেইসঙ্গে নিজ গন্তব্যের হাটের নাম সম্বলিত স্টিকার অনুযায়ী পশুবাহী গাড়িগুলোকে পৌঁছে দিতে পুলিশ বেপারীদের সহায়তা করছে বলেও জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক ড. জাবেদ পাটোয়ারী।আজ শুক্রবার বিকেলে ঢাকার উপকণ্ঠ আশুলিয়ার বাইপাইলে ঈদের আগে মহাসড়কের পরিস্থিতি পরিদর্শনে এসে এক পথসভায় এসব তথ্য জানান তিনি।আইজিপি বলেন, প্রতিবছর পশুবাহী গাড়িগুলো হাটে যাওয়ার সময় রাস্তায় জোর করে নামিয়ে অন্য হাটে নিতে বাধ্য করা হয়। কিন্তু এ বছর পুলিশের তৎপরতায় সড়কের কোথাও পশুবাহী ট্রাক আটকানো হচ্ছে না। বিক্রেতা যে হাটে চান সেই হাটেই যাতে নিজের পশুটি বিক্রি করতে পারেন সে জন্য পুলিশ তৎপর রয়েছে। তিনি বলেন, তৈরি পোশাক কারখানায় শ্রমিকরা যাতে ঈদ বোনাস ও বেতন যথাসময়ে পায় তার জন্যও পুলিশ বিজিএমইএ ও কারখানার মালিকপক্ষের সঙ্গে বৈঠক করে সমস্যা সমাধানের ব্যবস্থা করেছে।

এ ছাড়া ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ঢাকা জেলাসহ দেশের সব জেলায় হাইওয়ে পুলিশের পাশাপাশি জেলায় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন রয়েছে বলেও জানান পুলিশ প্রধান।

সড়ক পরিদর্শনকালে আইজিপির সঙ্গে ছিলেন পুলিশের ডিআইজি আব্দুল্লাহ আল মামুন, ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান ও শিল্প পুলিশ-১ এর পরিচালক পুলিশ সুপার (এসপি) ছানা শামিনুর রহমান শামীমসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।