প্রচ্ছদ > শীর্ষ সংবাদ > রাজু হত্যা: রকিবসহ ২৩ জনের নামে মামলা

রাজু হত্যা: রকিবসহ ২৩ জনের নামে মামলা

শীর্ষ সংবাদ সিলেট প্রতিক্ষণ

সময়ের ডাক: ছাত্রদল নেতা ফয়জুল হক রাজু হত্যার ঘটনায় ছাত্রদলের কেন্দ্রীয় সদস্য আব্দুর রকিব চৌধুরীসহ ২৩ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে। সোমবার রাতে কতোয়ালি থানায় মামলাটি দায়ের করেন রাজুর চাচা দবির আলী।

মামলায় আব্দুর রকিব ছাড়াও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিনারকেও আসামী করা হয়েছে। তবে বাকী আসামীদের নাম প্রকাশে অপারগতা প্রকাশ করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন।

এর আগে রোববার (১২ আগস্ট) বিকেলে ছাত্রনেতা রাজু হত্যার ঘটনায় তিন ছাত্রদল নেতা জেলা ছাত্রদলের সাবেক সহ সভাপতি লিটন আহমদ, জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক এখলাছুর রহমান মুন্না ও জেলা ছাত্রদলের বর্তমান কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক (পদত্যাগকারী) আনোয়ার হোসেন রাজুকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ। সোমবার দুপুরে তাদের অপর একটি মামলায় আদালতে তোলা হয়।

প্রসঙ্গত, শনিবার রাতে নগরীর কুমারপাড়ায় নবনির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরীর বাসার সামনে বিজয় উল্লাস চলাকালে প্রতিপক্ষের হামলার খুন হন সিলেট মহানগর ছাত্রদলের সাবেক সহ-প্রচার সম্পাদক ফয়জুল হক রাজু। এসময় আহত হন আরও দুই ছাত্রদল নেতা।

জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি নিয়ে বিরোধের জেরে এই হত্যাকাণ্ড ঘটেছে বলে অভিযোগ ওঠেছে। ফয়জুল হক রাজু কমিটির বিপক্ষে ছিলেন। কমিটির পক্ষের নেতাকর্মীরা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে বলেও অভিযোগ ওঠেছে।

ছাত্রদলের কেন্দ্রীয় নেতা আব্দুর রকিব চৌধুরীর নেতৃত্বে এই হামলা চালানো হয় বলে অভিযোগ করেছেন প্রত্যক্ষদর্শীরা। আব্দুর রকিব নবনির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরীর ঘনিষ্টজন হিসেবে পরিচিত।