সিটি নির্বাচনের স্থগিত কেন্দ্রের ভোটার তালিকায় মৃত ও প্রবাসে বসবাসরতদের নাম

সময়ের ডাক : সিলেট সিটি কর্পোরেশনের ২৪ নং ওয়ার্ডের স্থগিত হওয়া গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারী প্রাথমিক বিদ্যালয় টুলটিকর কেন্দ্রে পূণ:নির্বাচন অনুষ্ঠিত হবে ১১ আগস্ট। এ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২২২১।

এর মধ্যে পুরুষ ভোটার- ১১৫৩ ও মহিলা ভোটার ১০৬৮ জন। এ কেন্দ্রের ভোটার তালিকা নাম থাকাদের মধ্যে এর মধ্যে মারা গেছেন ৮০ জন ও বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত রয়েছেন ৮০ জন। এছাড়া ওয়ার্ড ছেড়ে চলে গেছেন অন্তত আরো ২৫/৩০জন। ভোটার তালিকা থেকে এসব নাম আর বাদ পড়েনি।

গত ৩০ জুলাই সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ১৩৪টি কেন্দ্রের মধ্যে ১৩২টি কেন্দ্রের ফল ঘোষণা করেন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান। এতে বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী তার প্রধান প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের চেয়ে ৪ হাজার ৬২৬ ভোটে এগিয়ে আছেন। ফল ঘোষণা করে রিটার্নিং কর্মকর্তা জানান, ১৩২টি কেন্দ্রের ভোট গণনায় বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর প্রাপ্ত ভোট ৯০ হাজার ৪৯৬। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের প্রাপ্ত ভোট ৮৫ হাজার ৮৭০।

 

তিনি জানান, ১৩২টি কেন্দ্রের ফল গণনায় বিএনপির মেয়র প্রার্থী আওয়ামী লীগের মেয়র প্রার্থীর চেয়ে ৪ হাজার ভোটের ব্যবধানের চেয়ে বেশি। তাই এখনই কোনো প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা যাচ্ছে না। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী স্থগিত দুই কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণের পর বিজয়ী প্রার্থীর নাম ঘোষণা করা হবে।

রিটার্নিং কর্মকর্তা আরও জানান, সিলেট সিটি করপোরেশন মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯১ হাজার ৭৩২ জন। এর মধ্যে সোমবার ভোট দিয়েছেন ১ লাখ ৯৮ হাজার ৬৫৬ জন, যার মধ্যে বৈধ ভোট ছিল ১ লাখ ৯১ হাজার ২৮৯টি। বাতিল হয় ৭ হাজার ৩৬৭টি ভোট।