প্রচ্ছদ > শিক্ষা > নিরাপদ সড়কের দাবিতে রাবিতে অব্যাহত শিক্ষার্থীদের আন্দোলন

নিরাপদ সড়কের দাবিতে রাবিতে অব্যাহত শিক্ষার্থীদের আন্দোলন

শিক্ষা শীর্ষ সংবাদ

সময়ের ডাক ডেস্ক:নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নিপীড়নবিরোধী ও সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন অব্যাহত রেখেছে।মঙ্গলবার (৭ আগস্ট) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে নিপীড়নবিরোধী শিক্ষার্থীদের একটি বিক্ষোভ মিছিল ক্যাম্পাসের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।এ সময় শিক্ষার্থীরা ‘আমার ভাই রাস্তায় মরে, প্রশাসন কি করে?’, ‘সন্ত্রাসীদের আস্তানা ভেঙ্গে দাও গুড়িয়ে দাও’ ‘আমার ভাই মরল কেন, প্রশাসন জবাব চাই’ সহ বিভিন্ন স্লোগান দিতে থাকে।সমাবেশে শিক্ষার্থীরা বলেন, “শিক্ষার্থীদের ন্যায্য আন্দোলনে ঢাকা, চট্টগ্রামসহ সারাদেশে হেলমেট সন্ত্রাসীদের হামলায় অসংখ্য শিক্ষার্থী, সাংবাদিক আহত হয়েছে। সেই সন্ত্রাসীদের বিচার না হয়ে নিরপরাধ ভাইদেরকে আটক করা হচ্ছে। রিমান্ডে নেওয়া হচ্ছে। আমরা চাই সেই সন্ত্রাসীদের বিচার হোক। আমাদের ভাইদেরকে নিঃশর্ত মুক্তি দিক, আহতদের চিকিৎসা দিক।”

সমাবেশ থেকে আগামীকালের কর্মসূচির ঘোষণায় শিক্ষার্থীরা বলেন, “সড়ক দুর্ঘটনায় সকল নিহতের স্মরণে আগামীকাল সন্ধ্যা সাড়ে ৬টায় কাল ব্যাচ ধারণ ও নিরাপদ সড়কের দাবিতে আহতদের শ্রদ্ধায় ৭টায় প্রদীপ প্রজ্বলন এবং প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ করা হবে।”

 

এই কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকদেরও থাকতে অনুরোধ করা হয়েছে।

এর আগে বেলা ১১টার দিকে একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মৌন অবস্থান ও মানববন্ধন করে সাধারণ শিক্ষার্থীরা। মানববন্ধনে শিক্ষার্থী জান্নাতুল নাঈমের সঞ্চালনায় সংক্ষিপ্ত বক্তব্য দেন মেসবাহুল ইসলাম।

এদিকে সড়ক পরিবহন আইন-২০১৮ উত্থাপনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। দুপুর সাড়ে ১২টায় মিছিলটি শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, “প্রধানমন্ত্রী ছাত্রসমাজের দেওয়া দাবি মেনে নিয়েছেন। তাই আমরা আজকে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছি।”