প্রচ্ছদ > শিক্ষা > শাবিতে বৃষ্টিতে ভেজেও ছাত্র ধর্মঘট পালন

শাবিতে বৃষ্টিতে ভেজেও ছাত্র ধর্মঘট পালন

শিক্ষা শীর্ষ সংবাদ সিলেট প্রতিক্ষণ

শাবি প্রতিনিধি:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ডাকা বৃষ্টিতে ভেজেও ধর্মঘট পালন করছে শিক্ষার্থীরা। ঘন্টাখানেক স্লেজিং করার পর শিক্ষার্থীদের সাথে সংহতি জানিয়ে স্লোগান দিয়েছে শাখা ছাত্রলীগ নেতাকর্মীরা। রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ ঘটনা ঘটে। তবে সর্বাত্ত্বক ছাত্রধর্মঘট ডাক দিলেও ধর্মঘট না করে প্রধান ফটকে অবস্থান কর্মসূটি পালন করছে বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোট।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, রোববার সকাল থেকেই বৃষ্টি উপেক্ষা করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নেয় জোটের নেতারা। প্রধান ফটক সংলগ্ন যাত্রী ছাউনিতে দাঁড়িয়ে শুরু থেকেই আন্দোলনকারীদের স্লোগানকে নানাধরনের ব্যঙ্গাত্ত্বক ও বিভিন্ন স্লেজিং করতে থাকে শাখা ছাত্রলীগের জুনিয়র কর্মীরা। সেসময় বেশক’জন সিনিয়র নেতাকর্মী ঘটনাস্থলে উপস্থিত থাকলেও তারা কর্মীদের নিষেধ না করে উল্টো বিষয়টি উপভোগ করতে থাকেন।

অন্যদিকে বৃষ্টি উপেক্ষা করে সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতাকর্মীরা প্রধান ফটকে স্লোগান দিতে থাকে। ধর্মঘট আহ্বান করলেও সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের বাসগুলো চলতে দেখা যায়।

সকাল নয়টার দিকে ঘটনাস্থলে শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক ইমরান খান উপস্থিত হলে দৃশ্যপট পাল্টে আন্দোলনকারীদের পক্ষেই স্লোগান দিতে থাকেন নেতাকর্মীরা। এসময় ইমরান খানকেও আন্দোলনকারীদের সাথে স্লোগান দিতে দেখা যায়। তবে এর আগে সকালে শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন আন্দোলনকারীদেরকে প্রধান ফটক থেকে চলে যেতে বলেন।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক জুয়েল রানা জানান, দেশে স্কুল-কলেজ শিক্ষার্থীদের উপর এ ধরনের হামলা কোনোভাবেই মেনে নেয়া যায় না। এ বর্বরোচিত হামলার প্রতিবাদে তারা এ কর্মসূচি ডেকেছেন।